সামনে এবার আরেক জওয়ানের ৯ পাতার গোপন চিঠি! চমকে ওঠার মত তথ্য

তেজ বাহাদুর যাদবের ভিডিওর পর এবার আরেক ভারতীয় জওয়ানের লেখা ৯ পাতার দীর্ঘ চিঠি। চিঠিটা লেখা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংকে। চিঠির লাইনে লাইনে উঠে এসেছে জওয়ানদের দুর্বিষহ অবস্থার কথা।

Updated By: Jan 11, 2017, 01:25 PM IST
সামনে এবার আরেক জওয়ানের ৯ পাতার গোপন চিঠি! চমকে ওঠার মত তথ্য

ওয়েব ডেস্ক : তেজ বাহাদুর যাদবের ভিডিওর পর এবার আরেক ভারতীয় জওয়ানের লেখা ৯ পাতার দীর্ঘ চিঠি। চিঠিটা লেখা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংকে। চিঠির লাইনে লাইনে উঠে এসেছে জওয়ানদের দুর্বিষহ অবস্থার কথা।

৪টে ভিডিও ঘিরে সারা দেশ তোলপাড়। জম্মু-কাশ্মীরে ডিউটিরত ২৯ নম্বর ব্যাটেলিয়নের জওয়ান তেজ বাহাদুরের ফেসবুকে আপলোড করা ৪টে ভিডিওতে উঠে আসে সেনাছাউনিতে খাবার নিয়ে দুর্নীতির ছবিটা। আর তারপরই সামনে এল এই চিঠি। সীমান্তে কীভাবে কোন দু্র্দশার মধ্যে থেকে জওয়ানদের ডিউটি করতে হয়। গোটা চিঠিটা পড়লে আরও একবার চমকে উঠতে হয়।

ইন্ডিয়া টুডের সংবাদ অনুযায়ী, ৯ পাতার গোপন এই চিঠিতে ওই জওয়ান খাবার, পোশাক, থাকার জায়গা, ডিউটির সময়, অস্ত্রসম্ভার সবকিছু নিয়েই খোলাখুলি অভিযোগ জানিয়েছেন। চিঠিতে ওই জওয়ান সাফ জানিয়েছেন, কোনও ৮ ঘণ্টার ডিউটির গল্প নেই। তাদের বাধ্য করা হয় একটানা ২০ ঘণ্টা ডিউটির জন্য। এমনকী সেনাদের খাবার জন্য বরাদ্দ টাকাও যথাযথভাবে খরচ করা হয় না। সেনাছাউনির ভিতর অনেক বেআইনি কাজ হয়। 

আরও পড়ুন, "খেতে পাই না", ভাইরাল BSF জওয়ানের বিস্ফোরক অভিযোগ!

.