মোদীর রাজ্যে আজব কাণ্ড! দ্বাদশ শ্রেণির বোর্ড পরীক্ষায় হুবহু মিলে গেল ৯৫৯ জনের উত্তরপত্র

শুধু তাই নয়, হুবহু একই ভুল একই ক্রমানুসারে ধরা পড়েছে ৯৫৯ জন পরীক্ষার্থীর উত্তরপত্রে!

Updated By: Jul 17, 2019, 01:35 PM IST
মোদীর রাজ্যে আজব কাণ্ড! দ্বাদশ শ্রেণির বোর্ড পরীক্ষায় হুবহু মিলে গেল ৯৫৯ জনের উত্তরপত্র
—প্রতীকী ছবি।

নিজস্ব প্রতিবেদন: গুজরাতে কিছুদিন আগেই শেষ হয়েছে দ্বাদশ শ্রেণির বোর্ডের পরীক্ষা। খাতা দেখার পর্ব চলছিল। আর খাতা দেখতে গিয়েই রীতিমতো তাজ্জব বনে গেলেন রাজ্যের ‘সেকেন্ডারি অ্যান্ড হায়ার সেকেন্ডারি এডুকেশন বোর্ড’-এর (GSHSEB) শিক্ষকরা। কারণ, তাঁরা দেখেন একই ভুল একই ক্রমানুসারে ধরা পড়েছে ৯৫৯ জন পরীক্ষার্থীর উত্তরপত্রে!

এই গণ টোকাটুকির বিষয়টি সামনে আসতেই নড়েচড়ে বসেছেন রাজ্যের বোর্ড কর্তৃপক্ষ। এই ঘটনায় যে সমস্ত পরীক্ষার্থীর নাম সামনে এসেছে, তাদের ফল ২০২০ সাল পর্যন্ত আটকে রাখা হবে। যে সমস্ত পরীক্ষা কেন্দ্রে সবচেয়ে বেশি গণ টোকাটুকির ঘটনা ঘটেছে সেগুলির উপরেও কড়া ব্যবস্থা নিতে পারে বোর্ড। জানা গিয়েছে, গুজরাতের গির-সোমনাথ ও জুনাগড় জেলাতে সবচেয়ে বেশি ঘটেছে এই গণ টোকাটুকির ঘটনা।

আরও পড়ুন: বিনা হেলমেটে যাত্রা! পথ আটকাতে উল্টে ট্রাফিক পুলিসের উপরেই চড়াও হলেন মহিলা!

‘সেকেন্ডারি অ্যান্ড হায়ার সেকেন্ডারি এডুকেশন বোর্ড’-এর পক্ষ থেকে জানানো হয়েছে, ইংরাজি, অর্থনীতি, রাশিবিজ্ঞান আর অ্যাকাউন্টেন্সিতে এই গণ টোকাটুকির হার সবচেয়ে বেশি। এর আগে রোর্ডের পরীক্ষায় একাধিকবার গণ টোকাটুকির ঘটনায় বিহার, ঝাড়খণ্ডের নাম সামনে এসেছে। তবে গুজরাতে দ্বাদশ শ্রেণির বোর্ড পরীক্ষায় এই টুকলির ঘটনা ছাপিয়ে গিয়েছে আগের সব ক’টি ঘটনাকেই।

.