'বোবার কন্ঠ হওয়াই সংবাদমাধ্যমের কর্তব্য', ন্যাশনাল প্রেস ডে'তে মোদী

সংবাদমাধ্যমের স্বাধীনতার কথা বলে কার্যত পানসারে, কালবুর্গী, গৈরী লঙ্কেশদের হত্যাকারীদেরই বার্তা দিলেন মদী। একই সঙ্গে সংবাদমাধ্যমের কর্মীদের প্রতি তাঁর বার্তা, "আমাদের সংবাদ পরিসরে সমস্ত সৃষ্টিশীলতার বিকাশ ঘটুক, আরও উজ্জ্বল হোক ১২৫ কোটির সংস্কৃতি ও দক্ষতা।''

Updated By: Nov 16, 2017, 04:04 PM IST
'বোবার কন্ঠ হওয়াই সংবাদমাধ্যমের কর্তব্য', ন্যাশনাল প্রেস ডে'তে মোদী

নিজস্ব প্রতিবেদন: ন্যাশনাল প্রেস ডে'তে গণতন্ত্রের চতুর্থ স্তম্ভের ভূমিকায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। একদিকে সংবাদমাধ্যমের বন্ধুদের জন্য যেমন দেখালেন দরদ, তেমনই সংবাদমাধ্যমের দায়িত্ব কর্তব্য নিয়ে নীতিবাক্যও শোনালেন তিনি। সব মিলিয়ে এক ঢিলে দুই পাখি মারলেন নমো। 

আরও পড়ুন- পাপ্পু বনগায়া যুবরাজ- খোঁচায় ধার কমবে না ধারণা বিজেপির

ভারতীয় সংবাদমাধ্যমের কর্তব্যপরয়ানতার ভূয়সী প্রশংসার সঙ্গেই সাংবাদিক ও চিত্রসাংবাদিকদের ধন্যবাদ জানিয়ে এদিন প্রধানমন্ত্রীর টুইট, "গণমাধ্যমের কোঠোর পরিশ্রম প্রশংসনীয়। বিশেষত সাংবাদিক এবং চিত্রসাংবাদিকরা ক্লান্তিহীনভাবে দেশ এবং বিদেশের নানান খবরকে প্রকাশ্যে আনছেন।" একই সঙ্গে 'স্বচ্ছ ভারত'-নিয়ে সংবাদমাধ্যমের সহোযগিতাকেও তারিফ করেছেন তিনি। 

আরও পড়ুন- কয়েক আলোকবর্ষ দূরেই রসে-বসে রয়েছে পৃথিবীর মতো আরও একটি গ্রহ

টুইটে নরেন্দ্র মোদী লেখেন, "বিগত তিন বছর ধরে সংবাদমাধ্যম স্বচ্ছ ভারত প্রকল্পকে এগিয়ে নিয়ে যেতে গুরুত্বপূ্র্ণ ভূমিকা পালন করেছে। পরিচ্ছন্নতা সংক্রান্ত সচেতনতা প্রচারে সংবাদমাধ্যমের ভূমিকা প্রশংসনীয়।" ওই টুইটেই সংবাদমাধ্যমকে প্রধানমন্ত্রীর পরামর্শ, বোবার কণ্ঠ হওয়াই সংবাদমাধ্যমের কর্তব্য। 

আরও পড়ুন- নাচ দেখে টাকা ওড়াচ্ছে পুলিস, ভাইরাল ভিডিও

ন্যাশনাল প্রেস ডে'তে প্রধানমন্ত্রী সোশ্যাল মিডিয়ার ভূমিকাকেও আলাদা করে গুরুত্ব দিয়েছেন। বর্তমান প্রজন্মের প্রযুক্তির প্রতি ঝোঁক এবং সোশ্যাল মিডিয়া প্রীতি আগামী দিনে গণতন্ত্রের পক্ষে সহয়ায়ক হবে বলে মত প্রকাশ করেছেন নরেন্দ্র মোদী। সংবাদমাধ্যমের স্বাধীনতা প্রসঙ্গে তিনি যে বরাবরই উদারবাদী সেবিষয়েও আজ নিজের অবস্থান স্পষ্ট করেছেন নমো। বিশেষজ্ঞদের মতে, সংবাদমাধ্যমের স্বাধীনতার কথা বলে কার্যত পানসারে, কালবুর্গী, গৈরী লঙ্কেশদের হত্যাকারীদেরই বার্তা দিলেন মদী। একই সঙ্গে সংবাদমাধ্যমের কর্মীদের প্রতি তাঁর বার্তা, "আমাদের সংবাদ পরিসরে সমস্ত সৃষ্টিশীলতার বিকাশ ঘটুক, আরও উজ্জ্বল হোক ১২৫ কোটির সংস্কৃতি ও দক্ষতা।''

 

.