কুকুর নয় রাহুলের টুইটার সামলান মানুষই

তিন থেকে চার জনের একটি দল রয়েছে। আমার সঙ্গে আলোচনার পরই বিভিন্ন ইস্যুতে টুইটারে পোস্ট করেন তাঁরা। তবে, যেকোনও রাজনৈতিক পোস্ট রাহুল গান্ধী নিজেই করেন।

Updated By: Nov 12, 2017, 01:27 PM IST
কুকুর নয় রাহুলের টুইটার সামলান মানুষই

নিজস্ব প্রতিবেদন : গত এক বছরে রাজনীতি থেকে সামাজিক বিষয়ে রাহুল গান্ধীর টুইটার অ্যাকাউন্ট থেকে করা একের পর এক টুইটকে ঘিরে দেখা দিয়েছে জল্পনা। কংগ্রেস সহ-সভাপতির অ্যাকাউন্ট থেকে তাঁর হয়ে কে বা কারা টুইট করে তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। এবার সেই জল্পনার অবসান ঘটালেন স্বয়ং রাহুলই। রবিবার তিনি বলেন, ''তিন থেকে চার সদস্যের একটি দল রয়েছে যাদের সঙ্গে আলোচনা করেই টুইটারে পোস্ট করা হয়''।

তাঁকে লক্ষ্য করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে বিজেপি-র প্রথম সারির নেতাদের একের পর এক খোঁচা টুইটারের মাধ্যমেই সামলান সোনিয়া পুত্র। ইদানিং সেই সব খোঁচা শুধু সামলানই না রীতিমতো পাল্টা খোঁচা দিয়েই একের পর এর টুইট দেখা যায় তাঁর অ্যাকাউন্টে। তা থেকেই কার্যত জল্পনা শুরু হয় এই টুইট তিনি নিজে করেন না তাঁর হয়ে কেউ করে দেয়।

আরও পড়ুন- জিএসটি-র হার নিয়ে বেফাঁস মন্তব্য রাহুলের, বিপাকে কংগ্রেস

কিছুদিন আগে টুইটারে তাঁর সাধের কুকুর ছানাটির(নাম পিডি) একটি ভিডিও পোস্ট করেন রাহুল। সেই সঙ্গে সেখানে পিডির নাম করেই লেখা হয়, ''মজা করে যা এখানে পোস্ট করা হয় তা আমিই করি।'' তাঁর সেই টুইট নিয়ে সোশ্যাল মিডিয়া একসময় রীতিমতো সরগরম হয়ে ওঠে। তবে, জল্পনা তাতে না কমে বরং বেড়ে যায়।

 

অবশেষে রবিবার সকালে বিষয়টি পরিষ্কার করলেন রাহুল। তিনি জানালেন, তিন থেকে চার জনের একটি দল রয়েছে। আমার সঙ্গে আলোচনার পরই বিভিন্ন ইস্যুতে টুইটারে পোস্ট করেন তাঁরা। তবে, যেকোনও রাজনৈতিক পোস্ট যে তিনি নিজেই করেন তা জানিয়েছেন কংগ্রেস সহ-সভাপতি।

 

প্রসঙ্গত, জুলাই ২০১৭ পর্যন্ত টুইটারে রাহুলের ফলোয়ার সংখ্যা ছিল ২৪.৯৩ লাখ। সেপ্টেম্বরে তা বেড়ে হয়েছে ৩৪ লাখ। আর এই বৃদ্ধি নিয়েই সরগরম ই-দুনিয়া।

.