AAP| ED: শুধু কেজিরওয়ালই নয়, গোটা আপ দলটাকেই এবার আবগারি দুর্নীতির সঙ্গে জড়াচ্ছে ইডি

AAP| ED: আবাগারি দুর্নীতি মামলায় আম আদমি পার্টিকে একটি কোম্পানি বলে মনে করছে ইডি। সেক্ষেত্রে অরবিন্দ কেজরিওয়া সেই কোম্পানির সিইও

Updated By: May 14, 2024, 06:25 PM IST
AAP| ED: শুধু কেজিরওয়ালই নয়, গোটা আপ দলটাকেই এবার আবগারি দুর্নীতির সঙ্গে জড়াচ্ছে ইডি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শুধুমাত্র অরবিন্দ কেজরিওয়াল নয় গোটা আম আদমি পার্টিকেই আবগারি দুর্নীতিতে আদালতে তুলতে চাইছে ইডি। দিল্লি হাইকোর্টে তারা জানিয়েছে আম আদমি পার্টির বিরুদ্ধে তারা এবার অভিযোগ জানাবে। দিল্লির উপ মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়ার জামিনের আবেদনের শুনানিতে ইডি জানিয়েছে আম আদমি পার্টির বিরুদ্ধে তারা অভিযোগ জানাচ্ছে।

আরও পড়ুন-'বিজেপিকে ভোট দেওয়া আর খাল কেটে কুমির আনা এক জিনিস'!

গত সপ্তাহেই জামিনে মুক্ত হয়েছে অরবিন্দ কেজরিওয়াল। লোকসভা ভোটে প্রচার করতে পারলেও মুখ্যমন্ত্রীর কোনও কাজ তিনি করতে পারবেন না। জামিনে থাকবেন ১ জুন পর্যন্ত। পরদিনই তাঁকে আত্মসমর্পণ করতে হবে। এদিকে আপ-কে আবগারি মামালায় পার্টি করার কথা এই প্রথম নয়, ওই কথা তুলেছে খোদ সুপ্রিম কোর্ট।

গত অক্টোবার মাসে এই প্রশ্নই তোলে সুপ্রিম কোর্ট। আদালতের তরফে ইডিকে জিজ্ঞাসা করা হয়, আবগারি দুরিনীতির টাকা আপ-এর ফান্ডে গিয়েছে। এটা যদি ইডির যুক্ত হয় তাহলে ইডিকে কেন অভিযুক্তের তালিকায় রাখছে না কেন্দ্রীয় তদন্ত সংস্থা? সঞ্জীব খান্না ও এসভি ভাট্টির বেঞ্চের তরফে ইডিকে বলা হয়, পিএমএলএ অ্যাক্ট অনুযায়ী আপনাদের যুক্তি দুর্নীতির টাকা কোনও রাজনৈতিক দলের কাছে গিয়েছে। ওই রাজনৈতিক দলের বিরুদ্ধে কোনও অভিযোগ আনা হয়নি। ওই রাজনৈতিক দল যদি সুবিধেপ্রাপ্ত হয় তাহলে তাদের বিরুদ্ধে অভিযোগ নয় কেন?

সূত্রের খবর, আবাগারি দুর্নীতি মামলায় আম আদমি পার্টিকে একটি কোম্পানি বলে মনে করছে ইডি। সেক্ষেত্রে অরবিন্দ কেজরিওয়া সেই কোম্পানির সিইও। এদিকে, বিজেপির দাবি, আবাগারি দুর্নীতির টাকা আপ খরচ করেছে গোয়া বিধানসভা নির্বাচনের প্রচারে। দলের মুখপাত্র তুহিন সিনহার দাবি, আম আদমি পার্টি বিরাট দুর্নীতির সঙ্গে জড়িত। তারা আবগারি দুর্নীতির টাকা খরচ করেছে গোয়া ভোটে। দলের অধিকাংশ নেতাই এর সঙ্গে জড়িত।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.