আপ-এর জয়ে দিল্লিতে এখন মহামূল্যবান ঝাঁটা

ঝাড়ু চিহ্নের উপর ভরে দিল্লিতে এক কথায় বিরোধীদের 'ঝেঁটিয়ে বিদায়' করেছে আম আদমি পার্টি। আপ-এর জয়জয়কারের দিনে এবার রাজধানীতে মহামূল্যবান হয়ে উঠল সেই ঝাঁটাই। আপ নেতা-কর্মী-সমর্থকদের নির্বাচনী প্রতীক হাতে বিজয় উৎসবের সংখ্যা বৃদ্ধির সঙ্গে সঙ্গেই দিল্লিতে পাল্লা দিয়ে বাড়ছে ঝাঁটার দাম। সাধারণভাবে যে ঝাঁটা বিকত খুব বেশি হলে ৩০ থেকে ৫০ টাকায়, মঙ্গলবার সেই ঝাঁটার দামই বেড়ে দাঁড়িয়েছে ২০০।  

Updated By: Feb 10, 2015, 03:39 PM IST
 আপ-এর জয়ে দিল্লিতে এখন মহামূল্যবান ঝাঁটা

নয়া দিল্লি: ঝাড়ু চিহ্নের উপর ভরে দিল্লিতে এক কথায় বিরোধীদের 'ঝেঁটিয়ে বিদায়' করেছে আম আদমি পার্টি। আপ-এর জয়জয়কারের দিনে এবার রাজধানীতে মহামূল্যবান হয়ে উঠল সেই ঝাঁটাই। আপ নেতা-কর্মী-সমর্থকদের নির্বাচনী প্রতীক হাতে বিজয় উৎসবের সংখ্যা বৃদ্ধির সঙ্গে সঙ্গেই দিল্লিতে পাল্লা দিয়ে বাড়ছে ঝাঁটার দাম। সাধারণভাবে যে ঝাঁটা বিকত খুব বেশি হলে ৩০ থেকে ৫০ টাকায়, মঙ্গলবার সেই ঝাঁটার দামই বেড়ে দাঁড়িয়েছে ২০০।  

রাজধানীতে এক দিনেই ঝাঁটার চাহিদা এতটাই বেড়ে গিয়েছে যে আপ সমর্থকরা অভিযোগ করেছেন দোকানে দোকানে ঘুরে বেশি টাকা খসাতে রাজি থাকলেও আর পাওয়া যাচ্ছে না ঝাঁটা। বিক্রেতারা জানিয়েছেন বুথ ফেরত সমীক্ষায় আপ-এরর জয়ের গন্ধ পেয়ে সোমবার থেকেই বিক্রি হয়েছে ঝাঁটা। এখন তাঁদের ভাঁড়ার শূন্য। তাই কিনতে চেয়েও যোগানের অভাবে দোকান থেকে ঝাঁটা ছাড়াই ফিরতে হচ্ছে বহু মানুষকে।

তবে দাম বাড়লেও এবং যোগান কমলেও, হাল ছাড়তে নারাজ কেজরিওয়ালের দলের কর্মী সমর্থকরা। রাস্তায় রাস্তায় এবং পার্টি হেডকোয়ার্টারের সামনে উৎসবে সামিল হতে এখন যেন তেন প্রকারে ঝাঁটা জোগাড়ে ব্যস্ত তাঁরা।

 

.