জাল্লিকাট্টুতে স্থায়ী বৈধতা চেয়ে অশান্ত তামিলনাড়ু

জাল্লিকাট্টু মিটেছে নির্বিঘ্নেই। কিন্তু চেন্নাইয়ে পরিস্থিতি স্বাভাবিক হচ্ছে না। মেরিনা বিচ থেকে প্রতিবাদীদের সকালে সরিয়ে দেয় পুলিস। হাজার হাজার প্রতিবাদীকে সরাতে কিছুটা বলপ্রয়োগও করতে হয়েছে। তা নিয়ে আংশিক উত্তেজনাও ছড়ায়। প্রতিবাদীদের দাবি, অর্ডিন্যান্স জারি করে সাময়িক সমাধান নয়। জাল্লিকাট্টুকে পাকাপাকি রক্ষাকবচ দিতে PETA সংশোধনের দাবি জানিয়েছে বিক্ষোভকারীরা।জাল্লিকাট্টুতে স্থায়ী আইনি বৈধতার দাবি এতটাই উগ্র ছিল যে মুখ্যমন্ত্রী পন্নিরসেলভমকেও উদ্বোধন করতে দেওয়া হয়নি পূর্ব নির্ধারিত একটি জাল্লিকাট্টুর আসর।

Updated By: Jan 23, 2017, 09:59 AM IST
জাল্লিকাট্টুতে স্থায়ী বৈধতা চেয়ে অশান্ত তামিলনাড়ু

ওয়েব ডেস্ক: জাল্লিকাট্টু মিটেছে নির্বিঘ্নেই। কিন্তু চেন্নাইয়ে পরিস্থিতি স্বাভাবিক হচ্ছে না। মেরিনা বিচ থেকে প্রতিবাদীদের সকালে সরিয়ে দেয় পুলিস। হাজার হাজার প্রতিবাদীকে সরাতে কিছুটা বলপ্রয়োগও করতে হয়েছে। তা নিয়ে আংশিক উত্তেজনাও ছড়ায়। প্রতিবাদীদের দাবি, অর্ডিন্যান্স জারি করে সাময়িক সমাধান নয়। জাল্লিকাট্টুকে পাকাপাকি রক্ষাকবচ দিতে PETA সংশোধনের দাবি জানিয়েছে বিক্ষোভকারীরা।জাল্লিকাট্টুতে স্থায়ী আইনি বৈধতার দাবি এতটাই উগ্র ছিল যে মুখ্যমন্ত্রী পন্নিরসেলভমকেও উদ্বোধন করতে দেওয়া হয়নি পূর্ব নির্ধারিত একটি জাল্লিকাট্টুর আসর।

আরও পড়ুন- তামিলনাড়ুর পুডুকোট্টাই এলাকায় জাল্লিকাট্টুতে মৃত ২

এদিকে, আজই বসছে তামিলনাড়ু বিধানসভার অধিবেশন। সেখানে রাজ্যপালের ভাষণের পর এই নিয়ে আলোচনা হবে। উল্লেখ্য, গতকাল প্রাথমিকভাবে তামিলনাড়ুর পুডুকোট্টাই এলাকায় দু'জনের মৃত্যু হয় জাল্লিকাট্টু চলাকালীন। 

আরও পড়ুন- তুমুল বিতর্কের মধ্যেও আজ তামিলনাড়ুতে জাল্লিকাট্টু

 

.