‘ইভাঙ্কা চুড়ি’-তে মজেছে নিজাম শহর

ভারত ও মার্কিন যুক্তরাষ্ট্রের পতাকা আঁকা সেই চুড়িতে খোদাই করা করা রয়েছে ইভাঙ্কার নামও। এমন অভিনব চুড়ি প্রস্তুতকারক খাজা বাঙ্গল স্টোর-এর মালিক মহম্মদ আনোয়ার বলেন, “আমরা শুনেছি, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে ইভাঙ্কা ট্রাম্প আসছেন এই শহরে।

Updated By: Nov 28, 2017, 04:26 PM IST
‘ইভাঙ্কা চুড়ি’-তে মজেছে নিজাম শহর
ছবি- টুইটার

নিজস্ব প্রতিবেদন: দেশের মাটিতে পা দেওয়ার আগেই ভারতবাসীর মন জিতেছেন মার্কিন প্রেসিডেন্ট ডেনাল্ড ট্রাম্পের কন্যা ইভাঙ্কা। ইভাঙ্কা ভারতে আসছেন শুনেই হায়দরাবাদের এক ব্যবসায়ী বানিয়ে ফেললেন ‘ইভাঙ্কা চুড়ি’। মার্কিন প্রেসিডেন্ট কন্যাকে এই উপহার দেওয়ার জন্য এখন অপেক্ষার প্রহর গুনছেন তিনি।

হায়দরাবাদে অনুষ্ঠিত ‘গ্লোবাল আন্তপ্রেনরশিপ সামিট’-এ মার্কিন যুক্তরাষ্ট্রের প্রতিনিধি হিসাবে যোগ দেবেন ইভাঙ্কা ট্রাম্প। এই সম্মেলনের অন্যতম আকর্ষণ তিনি। আর তাঁর আগমনে সেজে উঠেছে নিজাম শহর।

আরও পড়ুন- বিধায়কদের মৃত্যু মিছিল! বিধানসভার 'বাস্তু দোষ' কাটানোর প্রস্তাব বিধায়কের

চারশো বছরে পুরনো হায়দরাবাদের চুড়ি বাজার। বাজারে এখন হট কেক ইভাঙ্কা চুড়ি। ভারত ও মার্কিন যুক্তরাষ্ট্রের পতাকা আঁকা সেই চুড়িতে খোদাই করা করা রয়েছে ইভাঙ্কার নামও। এমন অভিনব চুড়ি প্রস্তুতকারক খাজা বাঙ্গল স্টোর-এর মালিক মহম্মদ আনোয়ার বলেন, “আমরা শুনেছি, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে ইভাঙ্কা ট্রাম্প আসছেন এই শহরে। ইভাঙ্কা ট্রাম্পের জন্য এই চুড়ি তৈরি করেছি। ৪৫ দিন সময় লেগেছে এই চুড়ি তৈরি করতে।”

আরও পড়ুন- সুপ্রিম কোর্টের নির্দেশ সত্ত্বেও বিহারে 'পদ্মাবতী' নিষিদ্ধ করলেন নীতিশ কুমার

ইভাঙ্কাকে রুপোর চারমিনার উপহার দেবেন তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখ রাও। বিদেশি অতিথিদের রুপোর চারমিনার উপহার দেওয়ার রীতি রয়েছে অন্ধ্রপ্রদেশে। রাজ্য বিভাজিত হলেও রীতির ব্যতিক্রম ঘটাতে নারাজ তেলেঙ্গানা সরকার। রুপোর চারমিনার ছাড়াও ইভাঙ্কার জন্য থাকছে একটি মুক্তোর নেকলেসের সেট, একটি হিরের গহনা, একটি তাঁতের শাড়ি। 

.