এয়ার এশিয়ার তিন কর্মীর বিরুদ্ধে এবার শ্লীলতাহানি, ধর্ষণের হুমকির অভিযোগ

যাত্রীর সঙ্গে অভব্যতার অভিযোগে ইন্ডিগোর পর এবার কাঠগড়ায় বিমান সংস্থা এয়ার এশিয়া। সংস্থার ৩ কর্মীর বিরুদ্ধে এবার শ্লীলতাহানি ও ধর্ষণের হুমকি দেওয়ার অভিযোগ করলেন ২৮ বছরের এক যুবতী।

Updated By: Nov 11, 2017, 12:26 PM IST
এয়ার এশিয়ার তিন কর্মীর বিরুদ্ধে এবার শ্লীলতাহানি, ধর্ষণের হুমকির অভিযোগ

নিজস্ব প্রতিবেদন : যাত্রীর সঙ্গে অভব্যতার অভিযোগে ইন্ডিগোর পর এবার কাঠগড়ায় বিমান সংস্থা এয়ার এশিয়া। সংস্থার ৩ কর্মীর বিরুদ্ধে এবার শ্লীলতাহানি ও ধর্ষণের হুমকি দেওয়ার অভিযোগ করলেন ২৮ বছরের এক যুবতী।

যুবতীর দাবি, ৩ নভেম্বর রাঁচি থেকে বেঙ্গালুরু যেতে এয়ার এশিয়ার উড়ানে সওয়ার হন তিনি। তাঁর অভিযোগ, বিমানের শৌচালয়ের অব্যবস্থা নিয়ে বিমানকর্মীকে অভিযোগ জানান তিনি। কিন্তু কোনও কথা না শুনে তাঁর সঙ্গে দুর্ব্যবহার করেন ওই বিমানকর্মী। ফোনে ঘটনার কথা বোনকে জানানোর সময় ফের ওই বিমানকর্মী তাঁর সঙ্গে দুর্ব্যবহার করেন।  

বিমানের মধ্যে বারবার তাঁকে হেনস্থা করা হয় বলে অভিযোগ। একইসঙ্গে ওই যুবতীর আরও অভিযোগ, বেঙ্গালুরু বিমানবন্দরে অবতরণের পর টেনে হিঁচড়ে তাঁকে একটি নির্জন জায়গায় নিয়ে যাওয়া হয়। ক্ষমা না চাওয়া পর্যন্ত আটকে রাখা হয় তরুণীকে। এমনকি তাঁকে ধর্ষণের হুমকিও দেয় এক গ্রাউন্ড স্টাফ। এই ঘটনায় ইতিমধ্যেই তিন এয়ার এশিয়া কর্মীর বিরুদ্ধে দুর্ব্যবহার ও যৌন হেনস্থার অভিযোগে এফআইআর দায়ের করেছেন তরুণী।

যদিও এয়ার এশিয়ার সব অভিযোগ খারিজ করে জানানো হয়েছে, ওই যুবতী বিমানের নিয়ম নীতি লঙ্ঘন করছিলেন। তাঁকে বারণ করতে গেলে, তিনি বিমান কর্মীদের সঙ্গে দুর্ব্যবহার করেন। ওই যুবতী যাতে 'শান্ত' হয়ে বসে, তার চেষ্টা করছিলেন বিমানকর্মীরা। কিন্তু ওই যুবতী কোনও কথাই শুনছিলেন না।

আরও পড়ুন, দিল্লি থেকে পটনা মাত্র ১১ ঘণ্টায়! রাস্তা বানাচ্ছে কেন্দ্রীয় সড়ক পরিবহন মন্ত্রক

.