বায়ুসেনা দিবসে আকাশে মুগ্ধতা উপহার দেশের যোদ্ধাদের, বিশ্ব দেখল ভারতের শক্তি

প্রধানমন্ত্রী থেকে রাষ্ট্রপতি। সেনাপ্রধান থেকে সচিন তেন্ডুলকর। আজ সপ্তমীতে যখন রাজ্যের চোখে প্যান্ডেলে, তখন দেশের চোখ আকাশে। দেশজুড়ে পালিত হচ্ছে ৮৪ তম বায়ুসেনা দিবস। এই উপলক্ষ্যে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতি।

Updated By: Oct 8, 2016, 12:36 PM IST
বায়ুসেনা দিবসে আকাশে মুগ্ধতা উপহার দেশের যোদ্ধাদের, বিশ্ব দেখল ভারতের শক্তি

ওয়েব ডেস্ক: প্রধানমন্ত্রী থেকে রাষ্ট্রপতি। সেনাপ্রধান থেকে সচিন তেন্ডুলকর। আজ সপ্তমীতে যখন রাজ্যের চোখে প্যান্ডেলে, তখন দেশের চোখ আকাশে। দেশজুড়ে পালিত হচ্ছে ৮৪ তম বায়ুসেনা দিবস। এই উপলক্ষ্যে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতি।

গাজিয়াবাদের বায়ুসেনা ঘাঁটিতে চলছে এই বিশেষ দিনটির উদযাপন। বর্ণাঢ্য প্যারেডে অংশগ্রহণ করে বায়ুসেনা কর্মীরা। পাইলটরা মাঝ-আকাশে বিভিন্ন কসরত দেখান। এএন-৩২ বিমান থেকে ঝাঁপ দেন প্যারাট্রুপার্সরা। যা দেখে তাজ্জব বনে যেতে হয়। অত্যাধুনিক বিমানের সঙ্গে নানা ভিন্টেজ বিমানগুলি উড়ে বায়ুসেনার ইতিহাসের বিবর্তন দেখানো হয়। বিভিন্ন দলের অ্যারোব্যাটিক পারফরম্যান্স দর্শকদের মন জয় করে নেয়।

আরও পড়ুন- আজকের সব খবর

প্রধানমন্ত্রহী নরেন্দ্র মোদী বায়ুসেনা দিবসে শুভেচ্ছা জানিয়ে বলেন,''সব আকাশ যোদ্ধা ও তাঁদের পরিবারকে স্যালুট। দেশের আকাশকে সুরক্ষিত করার জন্য ধন্যবাদ। আপনাদের সাহসিকতায় দেশ গর্বিত।''

রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় শুভেচ্ছাবার্তা জানান, ভারতের বায়ুসেনা অত্যন্ত পেশাদার এবং সর্বদা যুদ্ধের জন্য প্রস্তুত। একইসঙ্গে, বিভিন্ন সময়ে বায়ুসেনা যেভাবে ত্রাণ ও উদ্ধারকার্যে অংশ নিয়েছে।

.