G20 Summit: একটু উষ্ণতা? ভারতের মাটি ছোঁয়ার আগে ব্রিটিশ প্রধানমন্ত্রীর সঙ্গে বিমানে যা করলেন তাঁর স্ত্রী অক্ষত...

Akshata Murty Seen Fixing Rishi Sunaks's Tie: ঋষি সুনাকের মতো একজন হাইভোল্টেজ পাবলিক ফিগারের অতি ব্যস্ত দৈনন্দিনের মধ্যেই পড়ে থাকা এক টুকরো ব্যক্তিগত মুহূর্তের মধ্যে যে সহজ সারল্য ধরা পড়েছে, সেটাই মন ছুঁয়েছে নেটপাড়ার।

Updated By: Sep 9, 2023, 01:21 PM IST
G20 Summit: একটু উষ্ণতা? ভারতের মাটি ছোঁয়ার আগে ব্রিটিশ প্রধানমন্ত্রীর সঙ্গে বিমানে যা করলেন তাঁর স্ত্রী অক্ষত...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পুরোটাই রাজনীতির পৃথিবী, কিন্তু সেখানেও সামান্য একটু স্নিগ্ধ দাম্পত্যের উষ্ণ-মধুর ছবি! ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাকের টাই ঠিক করে দিচ্ছেন তাঁর স্ত্রী অক্ষত মূর্তি। খুবই পার্সোনাল একটা মুহূর্ত। কিন্তু তিনি ব্রিটিশ প্রধানমন্ত্রী! ফলে, তা পার্সোনাল আর থাকে কী করে? থাকলও না। ছড়িয়ে পড়ল হু হু করে। এবং জি২০-র গুরুগম্ভীর আবহে এক পশলা মিষ্টি ছবি হয়ে তা আলোচনার বিষয় হয়ে উঠতে বিন্দুমাত্র সময় নিল না।

আরও পড়ুন: G20 Summit| Modi-Biden Meet: মোদী-বাইডেন হাইভোল্টেজ বৈঠকে হঠাৎই উঠল কলকাতা-প্রসঙ্গ! কেন?

ভারতের মাটিতে পা দেওয়ার আগেই বিমানে দাঁড়িয়ে ঋষি সুনাকের স্ত্রী অক্ষত মূর্তি তাঁর স্বামীর টাই ঠিক করে দিচ্ছেন। অনেকটা যেন যুদ্ধক্ষেত্রে নামার আগে স্বামীকে সজ্জিত করে দেওয়ার সেই প্রাচীন রীতি! এই ছবিটি ইনস্টাগ্রামে শেয়ারও হয়েছে। আর তারপর তা ভাইরাল হতে বিশেষ সময় নেয়নি। অনেকেরই হৃদয় স্পর্শ করেছে সেই ছবি। অনেকেরই মন ভালো হয়ে গিয়েছে এই ছবি দেখে। ছবিতে দেখা গিয়েছে দিল্লিতে পালাম এয়ারপোর্টে নামার আগে অক্ষত তাঁর স্বামীর টাইটা ঠিক করে বেঁধে দিচ্ছেন!

ঋষি সুনাকের মতো একজন হাইভোল্টেজ পাবলিক ফিগারের অতি ব্যস্ত দৈনন্দিনের মধ্যেই পড়ে থাকা এক টুকরো ব্যক্তিগত মুহূর্তের মধ্যে যে সহজ সারল্য ধরা পড়েছে, সেটাই মন ছুঁয়েছে নেটপাড়ার। ঋষি-অক্ষতের দাম্পত্যের বন্ধনের এই অযাচিত সরল 'বিজ্ঞাপন' দেখে অনেকেই উচ্ছ্বসিত, আনন্দিত, প্রাণিত, দীপিত।

আরও পড়ুন: G20 Summit: জি২০-র আবহেই নেপালকে জড়িয়ে ভারতকে আক্রমণ চিনের...

মোট ৪৩ জন সদস্য রয়েছেন জি২০ গোষ্ঠীতে। দেশ রয়েছে ১৯টি। বৈঠকে যেমন থাকছেন জো বাইডেন, ঋষি সুনাক, জাস্টিন ট্রুডো-র মতো হেভিওয়েট তথা তারকাসুলভ রাষ্ট্রনেতা, তেমনই থাকতে পারছেন না জি জিনপিং বা ভ্লাদিমির পুতিনের মতো বড় মাপের রাষ্ট্রপ্রধানও। নয়া দিল্লির প্রগতি ময়দানের 'স্টেট-অফ-দ্য-আর্ট ভারত মণ্ডপম কনভেকশন সেন্টারে' আয়োজন করা হয়েছে জি২০-র। বৈঠক চলবে তিনদিন, এর মধ্যে দুদিন ৯ ও ১০ সেপ্টেম্বর বৈঠক হবে ভারত মণ্ডপমে। অধিকাংশ হেভিওয়েট নেতাই শুক্রবার, ৮ সেপ্টেম্বর থেকে দিল্লিতে আসতে শুরু করে দিয়েছেন। তিনদিনের এই বৈঠকে অর্থনীতি, পরিবেশ, পরিকাঠামো, উন্নয়ন ইত্যাদি নিয়ে জি২০-ভুক্ত দেশগুলির পরস্পরের মধ্যে বিস্তারিত আলোচনা হবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.