পরিচয় লুকিয়ে প্রেম, বিয়ের আগে মহিলাকে জোর করে ধর্মান্তরণের অভিযোগ রাজস্থানে

স্বামীর বিরুদ্ধে জোর করে ধর্মান্তরিত করার অভিযোগ দিব্যার। 

Updated By: Sep 7, 2018, 09:13 PM IST
পরিচয় লুকিয়ে প্রেম, বিয়ের আগে মহিলাকে জোর করে ধর্মান্তরণের অভিযোগ রাজস্থানে

নিজস্ব প্রতিবেদন: ফের 'লভ জিহাদে'র অভিযোগ উঠল রাজস্থানের জয়পুরে। বিয়ের আগে জোর করে তাঁকে ধর্মান্তরিত করা হয়েছে বলে অভিযোগ করলেন জয়পুরের দিব্যা মুলচন্দানী নামে এক মহিলা। জেলা শাসকের নির্দেশে জয়পুরের মালবীয় নগর পুলিস থানায় এফআইআর দায়ের হয়েছে। তদন্ত শুরু করেছে পুলিস।

দিব্যার দাবি, ফেসবুকের মাধ্যমে বছর দুই আগে ইশান্তের সঙ্গে তাঁর পরিচয়। সম্প্রতি দুজনের গাঁটছড়া বাঁধার সিদ্ধান্ত নেন। কিন্তু বিয়ের আগে দিব্যা জানতে পারেন, ইশান্তের আসল নাম ইরশাদ আলি। তাঁকে জোর করে ধর্মান্তরিতও করা হয় বলে অভিযোগ। নাম পরিবর্তন করে দিব্যার নাম রাখা হয় রাবিয়া বেগম। এক বছর কাটানোর পর দিব্যার অভিযোগ, তাঁকে প্রাণে মারার ভয় দেখাচ্ছেন ইরশাদ। 

ইরশাদের দাবি, দিব্যা তাঁর ধর্ম জানতেন। তাঁকে জোর করে ধর্মান্তরিত করা হয়নি। রাবিয়া ওরফে দিব্যার হলফনামার নথি হাতে এসেছে জি মিডিয়ার। তাতে দেখা যাচ্ছে, দিব্যার নাম পরিবর্তন করে করা হয়েছে রাবিয়া বেগম। নিজের ধর্ম ''ইসলাম' উল্লেখ করেছিলেন দিব্যা ওরফে রাবিয়া। ওই হলফনামায় লেখা হয়েছে, ইরশাদকে বিয়ে করেছেন এবং ধর্ম পরিবর্তন করেছেন দিব্যা মুলচন্দানি। ২০১৬ সালের ৩১ ডিসেম্বর ইরশাদকে বিয়ে করার জন্য ধর্ম পরিবর্তন করেছিলেন দিব্যা। হলফনামায় রাবিয়া বেগম হিসেবে হস্তাক্ষর করেছেন। নিকাহনামাতেও পাত্রীর নাম লেখা রয়েছে রাবিয়া বেগম।

জেলাশাসকের নির্দেশে তদন্ত শুরু করেছে পুলিস। চলতি বছরের শেষে রাজস্থানে বিধানসভার ভোট। তার আগে হাতে গরম ইস্যু পেয়ে ঝাঁপিয়ে পড়েছে হিন্দুত্ববাদী সংগঠনগুলি।  জোর করে ধর্মান্তরিত করার অভিযোগ প্রমাণিত হলে নির্বাচনে বড় প্রভাব পড়তে পারে বলে মত রাজনৈতিক মহলের একাংশের।

আরও পড়ুন- দেশের অন্যত্র চাপে পড়ছে রোহিঙ্গারা, পশ্চিমবঙ্গ তাদের জন্য কিছুটা 'বন্ধুত্বপূর্ণ': বিএসএফ ডিজি

.