যান্ত্রিক ত্রুটি, দিল্লি বিমানবন্দরে জরুরি অবতরণ বিমানের!

বিমানের জরুরি অবতরণের খবরে দমকল ও অ্যাম্বুলেন্স নিয়ে আগাম প্রস্তুতি নেয় বিমানবন্দর কর্তৃপক্ষ। 

Updated By: Aug 20, 2019, 10:05 AM IST
যান্ত্রিক ত্রুটি, দিল্লি বিমানবন্দরে জরুরি অবতরণ বিমানের!
—প্রতীকী ছবি।

নিজস্ব প্রতিবেদন: নির্ধারিত সময়ে উড়ানের মাত্র ১২ মিনিটের মাথায় ফের বিমানবন্দরে ফিরে এল একটি যাত্রীবাহী বিমান। যান্ত্রিক ত্রুটির কারণে জরুরি অবতরণ করতে হল অ্যালায়েন্স এয়ারলাইন্সের একটি বিমানকে।

ঘটনাটি ঘটেছে সোমবার রাত ৮টা ১৩ মিনিট নাগাদ দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে। জানা গিয়েছে, নির্ধারিত সময়ে ৫৯ জন যাত্রী নিয়ে দিল্লি থেকে জয়পুরের জন্য ওড়ে বিমানটি (অ্যালায়েন্স এয়ার ৯৬৪৩)। ওড়ার কিছুক্ষণ পরই বিমানটির ‘ল্যান্ডিং গিয়ার’-এ সমস্যা অনুভব করেন বিমানের কর্মীরা। খবর দেওয়া হয় পাইলটকে। বিমানের থেকে সমস্যার কথা জানিয়ে জরুরি অবতরণের জন্য এয়ার ট্রাফিক অপারেশনস কন্ট্রোলে যোগাযোগ করা হয়। জরুরি অবতরণের অনুমতি মিলতেই ফের দিল্লি বিমানবন্দরেই ফিরে আসে বিমানটি।

আরও পড়ুন: ফোনে মোদীর সঙ্গে কথা হল ট্রাম্পের, নাম না করে ইমরানকে কাঠগড়ায় তুললেন প্রধানমন্ত্রী

বিমানের জরুরি অবতরণের খবরে দমকল ও অ্যাম্বুলেন্স নিয়ে আগাম প্রস্তুতি নেয় বিমানবন্দর কর্তৃপক্ষ। তবে বিমানসংস্থার জানিয়েছে, বিমানের অবতরণে কোনও সমস্যাই হয়নি বলে। ৫৯ জন যাত্রীকে নিয়ে সুরক্ষিত ভাবেই অবতরণ করে বিমানটি। দিল্লি থেকে জয়পুরে পৌঁছাতে সময় লাগে ৬৫ মিনিট। এই ঘটনার জেরে কিছুটা দেরিতে অন্য একটি বিমানে জয়পুর নিয়ে যাওয়া হয়ে এই বিমানের ৫৯ জন যাত্রীকে।

.