AFSPA নিয়ে বড় ঘোষণা কেন্দ্রের, ৩ রাজ্যে স্পেশ্যাল অ্যাক্টের পরিধি কমাল কেন্দ্র

 AFSPA নিয়ে বড় ঘোষণা করলেন অমিত শাহ 

Updated By: Mar 31, 2022, 06:16 PM IST
 AFSPA নিয়ে বড় ঘোষণা কেন্দ্রের, ৩ রাজ্যে স্পেশ্যাল অ্যাক্টের পরিধি কমাল কেন্দ্র
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: আর্মড ফোর্স স্পেশ্যাল পাওয়ার অ্যাক্ট বা আফস্পা (AFSPA) নিয়ে বড় ঘোষণা করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। স্পেশ্যাল অ্য়াক্টের পরিধি কমানোর ঘোষণা করলেন অমিত শাহ (Amit Shah, Home Minister Of India)। নাগাল্যান্ড, মণিপুর, অসমে আফস্পার (AFSPA) পরিধি কমানোর কথা ঘোষণা করলেন তিনি। 

বৃহস্পতিবার টুইট করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী জানান, ওই সমস্ত এলাকায় উন্নয়ন হয়েছে এবং নিরাপত্তা ব্যবস্থাও মজবুত হয়েছে। ফলে সেখানে আর আর্মড ফোর্স স্পেশ্যাল পাওয়ার অ্যাক্ট বা আফস্পা (AFSPA) রাখার আর প্রয়োজনীয়তা নেই। এই সিদ্ধান্তের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জানান অমিত শাহ (Amit Shah, Home Minister Of India)। তিনি দাবি করেন, দশকের পর দশক অবহেলায় থাকার পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে উত্তর-পূর্ব ভারত শান্তি, সমৃদ্ধি এবং উন্নয়নের মুখ দেখেছে। 

কেন্দ্রীয় সরকার, প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রীর নেওয়া এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা (Assam CM Himanta Biswa Sarma)।    

আরও পড়ুন: Kerala Pregnant Goat Killing: চূড়ান্ত পাশবিকতা! ৪ মাসের অন্তঃসত্ত্বা ছাগলকে 'ধর্ষণ'-'খুন', ধৃত ১

আরও পড়ুন: Amit Shah-Tagga Meet: বিধানসভার ঘটনাকে জাতীয় রাজনীতিতে হাতিয়ার? শাহের দ্বারস্থ মনোজ টিগ্গা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.