অমিত শাহের বৈঠক বাতিল! কার্যত শূন্য হাতেই দিল্লি থেকে ফিরল বঙ্গ বিজেপি

মঙ্গলবার, সাংবাদিকদের এড়িয়ে চলতে দেখা গিয়েছে বঙ্গ নেতৃত্বকে। সূত্রে খবর, সাংবাদিকদের এড়াতেই নাকি গোপন ডেরায় আস্তানা গেড়েছেন তাঁরা।

Updated By: Dec 19, 2018, 03:53 PM IST
অমিত শাহের বৈঠক বাতিল! কার্যত শূন্য হাতেই দিল্লি থেকে ফিরল বঙ্গ বিজেপি
ফাইল চিত্র

জ্যোতির্ময় কর্মকার: রথযাত্রা আপাতত থমকে। প্রধানমন্ত্রীকে নিয়ে সভা করার বিষয়টিও ‘বিশ বাঁও জলে’। এখন কোটে চক্কর কাটা বাদে পদযাত্রা, সভা, আইন-অমান্যের মতো ‘ছোটোখাটো’ কর্মসূচি নিয়েই ক্ষান্ত থাকতে হয়েছে বঙ্গবিজেপিকে। এরই মাঝে দিল্লি থেকে ডাক পড়ে দিলীপ ঘোষদের। মঙ্গলবার রওনা দেওয়ার আগে অমিত শাহের সঙ্গে বৈঠকের কথা বলে গিয়েছিলেন তাঁরা। সেই বৈঠকও কার্যত জলে গেল। বিজেপি সভাপতির সঙ্গে দেখা না হয়েই ফিরতে হল দিলীপ ঘোষ, রাহুল সিনহা এবং মুকুল রায়কে।

মঙ্গলবার দিল্লিতে পা দিয়েই আঁচ পেয়েছিল বঙ্গ বিজেপি নেতৃত্ব। অমিত শাহের অত সহজে দেখা পাওয়া সম্ভব হবে না। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের চালে যে ভাবে তাদের ব্যাকফুটে যেতে হয়, দিল্লি থেকে সদর্থক বার্তা না নিয়ে গেলে আরও মুখ পুড়বে, এ কথা বিলক্ষণ জানতেন মুকুলরা। তাই অমিতের দেখা পেতে দীর্ঘক্ষণ অপেক্ষা করেন তাঁরা।

আরও পড়ুন- অক্ষম! মৃত্যুর অপেক্ষায় ৯০ বছরের 'বৃদ্ধ' ৩ নম্বর

মঙ্গলবার, সাংবাদিকদের এড়িয়ে চলতে দেখা গিয়েছে বঙ্গ নেতৃত্বকে। সূত্রে খবর, সাংবাদিকদের এড়াতেই নাকি গোপন ডেরায় আস্তানা গেড়েছেন তাঁরা। ১১ নম্বর অশোকা রোডের এক সাংসদের বাড়িতে তাঁরা দীর্ঘক্ষণ অপেক্ষা করেন বলে জানা যায়। সন্ধেয় রাজ্য বিজেপির নেতৃত্বের সঙ্গে বৈঠকের কথা ছিল অমিত শাহের। তবে, এ দিন সংসদীয় কমিটির বৈঠকে অমিত শাহ উপস্থিত ছিলেন না। শেষমেশ জানা যায়, মুম্বইয়ে রয়েছেন বিজেপি সভাপতি। কোনও আশা না দেখে রামলাল, শিবপ্রকাশ, বিজয়বর্গীয়দের সঙ্গে বৈঠক করেই ক্ষান্ত হন দিলীপরা। সূত্রে খবর, তৃণমূলের বিরুদ্ধে লড়াইয়ে জমি না ছাড়ার স্পষ্ট নির্দেশ দিয়েছেন রামলাল-শিবপ্রকাশরা।

আরও পড়ুন- তৃণমূল কর্মীকে লক্ষ্য করে ভরা বাজারে গুলি

ইতিমধ্যে, প্রশ্ন উঠতে শুরু করেছে, হঠাত্ কেন ভেস্তে গেল অমিত শাহের সঙ্গে বৈঠক? না-কি কৌশলেই বঙ্গ বিজেপির নেতৃত্বকে এড়িয়ে গেলেন তিনি? বিজেপি অন্দরের খবর, রথযাত্রার ভবিষ্যত আদালতে ঝুলে থাকায় রীতিমতো ক্ষুব্ধ অমিত শাহ। উত্তর-পূর্ব ক্ষমতা দখলের পর পশ্চিমবঙ্গ পাখির চোখ করে রেখেছেন বিজেপি সভাপতি। সে ক্ষেত্রে বঙ্গ বিজেপির একের পর এক ধাক্কায় মোটেই খুশি নন অমিত শাহ। যদিও বুধবার মুকুল রায় সাফাই দেন, অমিত শাহের সঙ্গে কোনও বৈঠক ছিল না।

.