Amritpal Singh: ফের অশান্তির আশঙ্কা! অমৃতসর বিমানবন্দরে আটক খলিস্তানপন্থী নেতা অমৃতপালের স্ত্রী

সাত জেলার কর্মীদের নিয়ে রাজ্য পুলিসের একটি বিশেষ দল, জলন্ধরের শাহকোট তহসিলে যাওয়ার সময় খালিস্তানি নেতার কনভয়কে অনুসরণ করেছিল। সূত্র মারফত জানা গিয়েছে, তাকে শেষবার মোটরসাইকেলে পালিয়ে যেতে দেখা যায়

Updated By: Apr 20, 2023, 02:10 PM IST
Amritpal Singh: ফের অশান্তির আশঙ্কা! অমৃতসর বিমানবন্দরে আটক খলিস্তানপন্থী নেতা অমৃতপালের স্ত্রী

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'ওয়ারিশ পঞ্জাব দে' সংগঠনের খলিস্তান পন্থী নেতা অমৃতপাল সিং এখন কোথায়  হদিশ দিতে পারছেন না তদন্তকারীরা। তবে লন্ডন যাওয়ার পথে তাঁর স্ত্রীকে অমৃতসর বিমামবন্দরে আটক করেছে ইমিগ্রেশন দফতর। অমৃতপালের স্ত্রী কিরণদীপকে জেরা করেছেন নিরাপত্তারক্ষীরা। এমনটাই জানা যাচ্ছে। এনিয়ে ফের একদফ উত্তেজনা তৈরির সম্ভাবনা রয়েছে বলে মনে করছে কোনও মহল।

আরও পড়ুন-পলাতক খালিস্তানি নেতা অমৃতপাল সিং, পঞ্জাবজুড়ে শুরু বিশাল পুলিসি অভিযান; গ্রেফতার ৭৮

সংবাদসংস্থার খবর অনুয়ায়ী অমৃতপালের স্ত্রীকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হলেও তাকে গ্রেফতার করা হয়নি। এর আগে গ্রেফতার করা হয়েছিল অমৃতপালের সহযোগী পাপালপ্রীত সিংকে গ্রেফতার করেছে পুলিস। তদন্ত সংস্থার দাবি, একের পর এক জায়গা বদল করে পুলিসের নাগাল এড়িয়ে চলেছে অমৃতপাল। গত ১৮ মার্চ অমৃতপালকে ধরতে একটি জোরদার তল্লাশি অভিযান শুরু করে পঞ্জাব পুলিস। কিন্তু জলন্ধর যাওয়ার পথে পুলিসের নজর এড়িয়ে তিনি পালিয়ে যান। তার পর থেকে কখনও তাঁকে দিল্লিতে দেখা গিয়েছে বলা হচ্ছে। কখনওবলা হচ্ছে তিনি নেপাল পালিয়ে যেতে পারেন।

খালিস্তানি নেতা অমৃতপাল সিং-কে পঞ্জাব পুলিস পলাতক ঘোষণা করেছে। পুলিস তাকে গ্রেফতারের চেষ্টা করছে বলে জানা গিয়েছে সূত্র মারফত। রাজ্যজুড়ে পুলিসি অভিযানে অন্তত ৭৮ জনকে গ্রেফতার করা হয়েছে এবং কয়েকজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে বলে পুলিস জানিয়েছে। দলজিৎ সিং কালসি, যিনি অমৃতপাল সিংয়ের জন্য অর্থ জগানের ব্যবস্থা করেন, তাকে হরিয়ানার গুরগাঁওয়ে পঞ্জাব পুলিস গ্রেফতার করেছে।

সাত জেলার কর্মীদের নিয়ে রাজ্য পুলিসের একটি বিশেষ দল, জলন্ধরের শাহকোট তহসিলে যাওয়ার সময় খালিস্তানি নেতার কনভয়কে অনুসরণ করেছিল। সূত্র মারফত জানা গিয়েছে, তাকে শেষবার মোটরসাইকেলে পালিয়ে যেতে দেখা যায়।

উল্লেখ্য, গত ১৯ মার্চ অমৃতপালকে পলাতক হিসেবে ঘোষণা করে পঞ্জাব পুলিস। রাজ্যজুড়ে পুলিসি অভিযানে অন্তত ৭৮ জনকে গ্রেফতার করা হয়েছে এবং কয়েকজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে বলে পুলিস জানিয়েছে। দলজিৎ সিং কালসি, যিনি অমৃতপাল সিংয়ের জন্য অর্থ জগানের ব্যবস্থা করেন, তাকে হরিয়ানার গুরগাঁওয়ে পঞ্জাব পুলিস গ্রেফতার করেছে।

সাত জেলার কর্মীদের নিয়ে রাজ্য পুলিসের একটি বিশেষ দল, জলন্ধরের শাহকোট তহসিলে যাওয়ার সময় খালিস্তানি নেতার কনভয়কে অনুসরণ করেছিল। সূত্র মারফত জানা গিয়েছে, তাকে শেষবার মোটরসাইকেলে পালিয়ে যেতে দেখা যায়।

রবিবার রাত ১২টা পর্যন্ত পঞ্জাব জুড়ে ইন্টারনেট বন্ধ করে দেওয়া হয়েছে কারণ অমৃতপাল সিংয়ের সহযোগীরা সমর্থকদের শাহকোটে পৌঁছানোর জন্য ভিডিয়ো প্রচার করতে শুরু করেছে।

অশান্তির আশঙ্কা করে, অমৃতসর জেলায় অমৃতপাল সিংয়ের গ্রাম জল্লুপুর খয়রার বাইরে পুলিসের একটি বড় দল মোতায়েন করা হয়েছে। সূত্র মারফত জানা গিয়েছে, পুলিস ও আধাসামরিক বাহিনী গ্রামটি সিল করে দিয়েছে।

আরও জানা গিয়েছে যে রাজ্য সরকার তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য G20 ইভেন্ট শেষ হওয়া পর্যন্ত অপেক্ষা করছিল।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.