বিজেপির সঙ্গে মিশে গেল আপনা দল

কেন্দ্রীয় রাজনীতিতে বড় টুইস্ট। আর তার চেয়েও তাত্পর্যপূর্ণ উত্তরপ্রদেশের জন্য। আজ, বিজেপির সঙ্গে মিশে গেল 'আপনা দল'। উত্তরপ্রদেশের আসন্ন বিধানসভা নির্বাচনের আবহে এই সংযুক্তি 'বিশেষ গুরুত্বপূর্ণ' বলে মনে করছে দেশের রাজনৈতিক মহল।

Updated By: Jul 4, 2016, 02:52 PM IST
বিজেপির সঙ্গে মিশে গেল আপনা দল

ওয়েব ডেস্ক: কেন্দ্রীয় রাজনীতিতে বড় টুইস্ট। আর তার চেয়েও তাত্পর্যপূর্ণ উত্তরপ্রদেশের জন্য। আজ, বিজেপির সঙ্গে মিশে গেল 'আপনা দল'। উত্তরপ্রদেশের আসন্ন বিধানসভা নির্বাচনের আবহে এই সংযুক্তি 'বিশেষ গুরুত্বপূর্ণ' বলে মনে করছে দেশের রাজনৈতিক মহল।

ডঃ সোনে লাল প্যাটেল প্রতিষ্ঠীত 'আপনা দল'-এর বর্তমানে ২ জন সাংসদ রয়েছে লোকসভায়। উত্তরপ্রদেশের মূলত কুর্মি ভোটের উপরে একচেটিয়া দখল রয়েছে এই রাজনৈতিক দলটির। এছাড়াও বারাণসী-মির্জাপুর এলাকার ওবিসি ভোটব্যাঙ্কের একটা বড় অংশও ঢুকে থাকে 'আপনা দল'-এর ঝোলায়। আর তাই বিধানসভা ভোটের ঠিক আগেই বিজেপির সঙ্গে এই দলটির মিশে যাওয়ার ঘটনা যে উত্তরপ্রদেশে বিজেপির হাত অনেকটাই শক্ত করল তা আর বলার অপেক্ষা রাখে না। ওয়াকিবহাল মহলের মতে, এই সংযুক্তি উত্তরপ্রদেশের বিধানসভা ভোটে বিজেপির জেতার সম্ভবনাকে বেশ খানিকটা জোরদার করল।

সূত্রের খবর, 'আপনা দল'-এর টিকিটে জেতা মির্জাপুরের সাংসদ অনুপ্রিয়া প্যাটেলকে খুব তাড়াতাড়ি দেখা যেতে পারে মোদীর মন্ত্রীসভায়। অনুপ্রিয়ার কেন্দ্রীয় মন্ত্রী হওয়ার সম্ভবনা আরও বিশ্বাসযোগ্য হচ্ছে কেন্দ্রীয় মন্ত্রীসভার সাম্প্রতিক রদবদলের খবরে।

মোদী মন্ত্রিসভা থেকে বাদ পড়তে চলেছেন এই দুই মন্ত্রী

.