মেজর লিতুল গোগইয়ের জন্য কড়া শাস্তির সুপারিশ করল সেনা আদালত

গত ২৩ মে শ্রীনগরের কাছে একটি হোটেল থেকে মেজর লিতুল গোগইকে গ্রেফতার করে জম্মু-কাশ্মীর পুলিস। সেখানে এক মহিলার সঙ্গে তিনি দেখা করতে গিয়েছিলেন বলে জানা যায়। ঘটনায় কোর্ট অফ এনকোয়ারির নির্দেশ দেয় ভারতীয় সেনা।

Updated By: Aug 27, 2018, 02:23 PM IST
মেজর লিতুল গোগইয়ের জন্য কড়া শাস্তির সুপারিশ করল সেনা আদালত

নিজস্ব প্রতিবেদন: কাশ্মীরি মহিলার সঙ্গে হোটেলে দেখা করার অভিযোগে বিপদ বাড়ল মেজর লিতুল গোগইয়ের। সোমবার তাঁর বিরুদ্ধে বিভাগীয় শাস্তিমূলক পদক্ষেপ করার নির্দেশ দিয়েছে সেনার আদালত। কোর্ট অফ এনকোয়ারিতে জানানো হয়েছে, অপারেশনাল এরিয়ায় কর্তব্যরত অবস্থায় তাঁকে অন্য জায়গায় দেখা গিয়েছে। স্থানীয় মানুষের সঙ্গে অনুমতি না নিয়ে মেলামেশা করেছেন তিনি। সেনার আইন অনুসারে অপারেশনাল এলাকায় কর্মরত সেনাকর্মীরা নির্দিষ্ট ঘেরাটোপের বাইরে বেরোতে পারেন না। 

গত ২৩ মে শ্রীনগরের কাছে একটি হোটেল থেকে মেজর লিতুল গোগইকে গ্রেফতার করে জম্মু-কাশ্মীর পুলিস। সেখানে এক মহিলার সঙ্গে তিনি দেখা করতে গিয়েছিলেন বলে জানা যায়। ঘটনায় কোর্ট অফ এনকোয়ারির নির্দেশ দেয় ভারতীয় সেনা। দোষী সাব্যস্ত হলে মেজর গগোইয়ের কড়া শাস্তি হবে বলে আগেই জানিয়েছিলেন সেনাপ্রধান বিপিন রাওয়াত। 

 

গ্রিভান্স অফিসার নেই কেন, হোয়াটস অ্যাপকে কড়া নোটিশ সুপ্রিম কোর্টের

গত বছর এপ্রিলে প্রথম প্রচারে আসে মেজর লিতুল গোগইয়ের নাম। কাশ্মীরে বিধানসভা নির্বাচনের সময় নির্বাচনী আধিকারিকদের ইটবৃষ্টি থেকে বাঁচাতে গাড়ির সামনে এক স্থানীয় যুবককে বেঁধে কনভয় এগিয়ে নিয়ে গিয়েছিলেন তিনি। সেবার যদিও সেনার সমর্থন পেয়েছিলেন মেজর গগোই। পুরস্কৃতও করা হয়েছে তাঁকে। 

.