GST নিয়ে অসন্তোষ দূর করতে সব রাজ্যের অর্থমন্ত্রীদের সঙ্গে বৈঠকে অরুণ জেটলি

জিএসটি নিয়ে ব্যবসায়ীদের ক্ষোভ কমাতে সক্রিয় মোদী। পশ্চিমবঙ্গ প্রথম থেকেই জিএসটির বিরুদ্ধে। বিভিন্ন রাজ্যের তোলা অসঙ্গতি দূর করতেই আজ  দিল্লিতে বৈঠক ডেকেছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি। সমস্ত রাজ্যের অর্থমন্ত্রীদের সঙ্গে আজ বৈঠক করবেন তিনি। থাকবেন অর্থসচিবরাও।

Updated By: Jun 11, 2017, 09:51 AM IST
GST নিয়ে অসন্তোষ দূর করতে সব রাজ্যের অর্থমন্ত্রীদের সঙ্গে বৈঠকে অরুণ জেটলি

ওয়েব ডেস্ক : জিএসটি নিয়ে ব্যবসায়ীদের ক্ষোভ কমাতে সক্রিয় মোদী। পশ্চিমবঙ্গ প্রথম থেকেই জিএসটির বিরুদ্ধে। বিভিন্ন রাজ্যের তোলা অসঙ্গতি দূর করতেই আজ  দিল্লিতে বৈঠক ডেকেছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি। সমস্ত রাজ্যের অর্থমন্ত্রীদের সঙ্গে আজ বৈঠক করবেন তিনি। থাকবেন অর্থসচিবরাও।

পয়লা জুলাই থেকে দেশজুড়ে জিএসটি চালুর বিরোধিতায় সরব হয়েছে পশ্চিমবঙ্গ। কয়েকদিন আগেই এনিয়ে কেন্দ্রীয় অর্থমন্ত্রীকে চিঠি দেন রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্র। চিঠিতে জানানো হয় ছোট ও মাঝারি শিল্পপতিরা জিএসটি চালু হলে সমস্যায় পড়বেন। কারণ তারা এখনও প্রস্তুত নন।

বিজেপি সূত্রের খবর, ১ জুলাই জিএসটি চালুর একদিন পর থেকে টানা এক সপ্তাহ সব মন্ত্রীকে দেশের নানা প্রান্তে গিয়ে জিএসটি-র সুফল বোঝানোর নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।  দল ও সংগঠনের নেতারাও একই ভাবে রাজ্যে-রাজ্যে ঘুরে ব্যবসায়ীদের বোঝাবেন। সে জন্য কর্মসূচি তৈরি হচ্ছে। লক্ষ্য স্পষ্ট, কোনও ভাবেই ব্যবসায়ীদের ক্ষোভ যেন দানা না বাঁধে।

আরও পড়ুন, বাকি পণ্যের GST-র হার চূড়ান্ত করল কাউন্সিল

.