ন্যাশনল এক্সিকিউটিভ কমিটি থেকে যাদব ও ভূষণকে ছেঁটে ফেলতে অনড় কেজরি

আম আদমি পার্টির অভন্ত্যরীণ দ্বন্দ্ব আরও বৃহত্তর আকার নিল। সূত্রে খবর, আগামী ২৮ মার্চ ন্যাশনল কাউন্সিলের জরুরী বৈঠকের আগেই ন্যাশনল এক্সিকিউটিভ কমিটি থেকে যোগেন্দ্র যাদব ও প্রশান্ত ভূষণকে ছেঁটে ফেলতে দৃঢ় প্রতিজ্ঞ অরবিন্দ কেজরিওয়াল।   

Updated By: Mar 26, 2015, 02:09 PM IST
ন্যাশনল এক্সিকিউটিভ কমিটি থেকে যাদব ও ভূষণকে ছেঁটে ফেলতে অনড় কেজরি

নয়া দিল্লি: আম আদমি পার্টির অভন্ত্যরীণ দ্বন্দ্ব আরও বৃহত্তর আকার নিল। সূত্রে খবর, আগামী ২৮ মার্চ ন্যাশনল কাউন্সিলের জরুরী বৈঠকের আগেই ন্যাশনল এক্সিকিউটিভ কমিটি থেকে যোগেন্দ্র যাদব ও প্রশান্ত ভূষণকে ছেঁটে ফেলতে দৃঢ় প্রতিজ্ঞ অরবিন্দ কেজরিওয়াল।   

সংবাদ সংস্থা এনএনআই-এর দাবি এ বিষয়ে বর্তমানে অনমনীয় মনোভাব পোষণ করছেন আপ সুপ্রিমো।

আপ সূত্রে খবর, কেজরিওয়াল সাফ জানিয়েছেন যতদিন পর্যন্ত যাদব ও ভূষণ দলে থাকছেন ততদিন পর্যন্ত দলের আভ্যন্তরীণ কার্যকলাপ ও পরবর্তী পদক্ষেপ সংক্রান্ত কোনও মন্তব্যই তিনি করবেন না।

ভোটের মাধ্যমে ন্যাশনল কমিটির বৈঠকেই আপ-এর অন্যতম দুই প্রতিষ্ঠাতা সদস্যকে এক্সিকিউটিভ কমিটি থেকে ছেঁটে ফেলার রেসোলিউশন হিসাবে গৃহীত হবে। সূত্রের দাবি এমনটাই।

নাম প্রকাশে অনিচ্ছুক এক আপ নেতা জানিয়েছেন, বুধবার দলের রাজনীতি বিষয়ক কমিটিতে (PAC) নিজের মতামত স্পষ্ট জানিয়ে দিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী।

আজ সন্ধে ৬টায় এই একই বিষয় নিয়ে আন্না হাজারের একদা ভাবশিষ্যের বাসভবনে ফের বৈঠক PAC-এর।

সূত্রে খবর, অন্যদিকে যোগেন্দ্র যাদব ও প্রশান্ত ভূষণও জানিয়েছেন তাঁরা নিজে থেকে মোটেও দলের ২১ সদস্যের ন্যাশনল এক্সিকিউটিভ কমিটি থেকে সরে দাঁড়াবেন না। যদিও, কেজরিপন্থীরা ক্রমাগর তাদের উপর পদত্যাগ করার চাপ দিয়ে যাচ্ছেন।

দলের বিবাদমান দুই পক্ষের মধ্যে মিটমাট করার চেষ্টা করেছিলেন দলের লোকপাল অ্যাডমিরল রামদাস। কিন্তু বাস্তব পরিস্থিতিতে স্পষ্ট তাঁর কোনও চেষ্টাই ফলপ্রশ্রু হয়নি।

যদিও PAC-এর অন্যতম সদস্য ইলাজ আজমির মতে এখনও পর্যন্ত সমস্যা সমাধানের প্রক্রিয়া চলছে। ''আমরা শেষ মুহূর্ত পর্যন্ত চেষ্টা চালিয়ে যাব।'' PAC বৈঠকে মন্তব্য আজমির।

অন্যদিকে যোগেন্দ্র যাদব লবির এক আপ নেতা জানিয়েছেন ''প্রশান্ত ভূষণ ও যোগেন্দ্র যাদবের পদত্যাগের বিষয়ে অনড় কেজরিওয়াল। রামদাস যদিও যথেষ্ট চেষ্টা করেছিলেন। কিন্তু কোনও কথা শুনতেই রাজি নন দলের জাতীয় আহ্ববায়ক।''

গতকাল রাতে টুইট করে যোগেন্দ্র যাদব জানিয়েছেন ''আমার নামে অপপ্রচার চলছে। ভুয়ো নামের কিছু কলার আমাকে দলের জাতীয় আহ্ববায়ক করার আবেদন জানিয়ে যাচ্ছে। ভয়ানক, হাস্যকর। সাবধানে থাকুন।

 

 

 

 

 

.