মোদীকে নিশানা করতে গিয়ে প্রধানমন্ত্রীর মায়ের বয়স নিয়ে বিতর্কিত মন্তব্য রাজের

প্রধানমন্ত্রীর মায়ের অপমান মেনে নেবে না দেশ, পাল্টা সম্বিত্ পাত্রের।  

Updated By: Nov 23, 2018, 06:34 PM IST
মোদীকে নিশানা করতে গিয়ে প্রধানমন্ত্রীর মায়ের বয়স নিয়ে বিতর্কিত মন্তব্য রাজের

নিজস্ব প্রতিবেদন: ভোটের প্রচারে প্রধানমন্ত্রীকে ব্যক্তিগত আক্রমণের অভিযোগ উঠল উত্তরপ্রদেশের কংগ্রেস সভাপতি রাজ বব্বরের বিরুদ্ধে। পেট্রো পণ্যের মূল্যবৃদ্ধি নিয়ে বলতে গিয়ে নরেন্দ্র মোদীর বৃদ্ধ মাকে টেনে আনেন তিনি। 

মধ্যপ্রদেশের ইন্দোরে একটি সভায় রাজ বব্বর বলেন, ডলারের নিরিখে টাকার অবমূল্যায়নে উনি (মোদী) বলতেন, প্রধানমন্ত্রীর (মনমোহন সিং) বয়স ছুঁয়ে ফেলবে। আজ টাকা এতটা নামছে যে আপনার পূজনীয় মায়ের বয়সের কাছে পৌঁছে যাচ্ছে''।

রাজ বব্বরের এহেন মন্তব্যের পর কংগ্রেস নেতা অখিলেশ প্রতাপ সিং বলেন, প্রধানমন্ত্রীও তো গান্ধী পরিবারকে খোঁচা দেন। তবে ভোটের আগে পড়ে পাওনা চোদ্দ আনার মতো বব্বরের মন্তব্যকে ইতিমধ্যেই হাতিয়ার করেছে বিজেপি। দলের মুখপাত্র সম্বিত্ পাত্র বলেন, ''প্রধানমন্ত্রী মাকে অপমান করেছেন কংগ্রেস নেতা। এজন্য দেশবাসী ওদের ক্ষমা করবে না''।       

এদিকে আবার প্রধানমন্ত্রী জাত নিয়ে প্রশ্ন তোলেন সিপি জোশী। বলেন, ''উমা ভারতী লোধি। অথচ হিন্দুত্ব নিয়ে কথা বলছেন। মোদীও হিন্দুত্বের কথা বলে বেড়ান। কিন্তু একমাত্র ব্রাহ্মণরাই বলেন না। ৫০ বছরে তাঁরা হারা গিয়েছেন। দেশকে বিভ্রান্ত করা হচ্ছে। ধর্ম ও প্রশাসন একেবারে ভিন্ন ব্যাপার। সকলের নিজ ধর্মচারণের অধিকার রয়েছে। ওরা বলছে, কংগ্রেস নেতারা হিন্দু নন। কে ওদের শংসাপত্র দিতে বলেছে? কোনও বিশ্ববিদ্যালয় খুলেছে নাকি ওরা? একমাত্র ব্রাহ্মণরাই হিন্দুত্বের ব্যাপারে জানেন''। এই ভিডিওটি টুইট করে বিজেপি নেতা হর্ষ সাঙ্ঘভি মন্তব্য করেন, 'লজ্জাজনক মন্তব্য করেছেন কংগ্রেস নেতা সিপি জোশী। মোদীকে নিচুজাতের লোক বলে উল্লেখ করেছেন উনি''।  সিপি জোশীকে সতর্ক করে ক্ষমা চাইতে নির্দেশ দেন রাহুল গান্ধী। নিজের মন্তব্যের জন্য ক্ষমা চান সিপি জোশী। টুইটারে রাহুল লেখেন, ''সিপি জোশীর বক্তব্য কংগ্রেসের আদর্শ বিরোধী। দলের নেতারা এমন কোনও মন্তব্য করবেন না, যা সমাজের কোনও অংশকে আঘাত করে। কংগ্রেসের নীতি ও কর্মীদের ভাবনার সম্মান করে নিজের ভুল বুঝতে পারবেন সিপি জোশী। নিজের বক্তব্যের জন্য ক্ষমা চাওয়া উচিত তাঁর''। 

আরও পড়ুন- যোগী রাজে কুম্ভের আগে ছবিতে সেজে উঠছে প্রয়াগরাজের দেওয়াল, দেখুন ছবি

.