কবে থেকে চালু হতে পারে বিমান চলাচল? জানিয়ে দিল কেন্দ্র

তবে বিমান চলাচল চালু করার আগে বিভিন্ন স্থানে সংক্রমনের পরিসংখ্যান নজর রাখতে হবে বলে জানিয়েছেন তিনি। 

Updated By: May 10, 2020, 04:10 PM IST
কবে থেকে চালু হতে পারে বিমান চলাচল? জানিয়ে দিল কেন্দ্র

নিজস্ব প্রতিবেদন : গত ২৫ মার্চ থেকে সমস্ত বিমান চলাচল বন্ধ ছিল ভারতে। রবিবার কেন্দ্রীয় অসামরিক উড়ান মন্ত্রী হরদীপ সিং পুরী জানালেন সমস্ত দিক যাচাই করে আগামী এক সপ্তাহের মধ্যেই চালু হতে পারে দেশের অভ্যন্তরীণ বিমান চলাচল। 

আগামী ১৫ মে-এর আগেই দেশজুড়ে বিমান চলাচল চালু হতে পারে এমনই ইঙ্গিত দিয়েছেন পুরী। তবে বিমান চলাচল চালু করার আগে বিভিন্ন স্থানে সংক্রমনের পরিসংখ্যান নজর রাখতে হবে বলে জানিয়েছেন তিনি। তিনি বলেন, "গ্রীন জোনের মধ্যে বিমান চলাচল চালু করা সহজ। কিন্তু বেশিরভাগ বড় শহর গুলি এখন রেড জোন। এটাই চিন্তার বিষয়।"

হরদীপ সিং পুরি এটাও জানালেন যে দেশের বড় শহরগুলি বাদ দিয়ে বিমান চলাচল চালু করার কোন মানে হয় না। রেড জনের মধ্যে থাকা শহরগুলিতে বিমান চলাচল চালু করার ব্যাপারে এখনো কোনও সিদ্ধান্ত নেয়া হয়নি। তবে পরিস্থিতি বিচার করে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন তিনি। 

একাধিক সূত্রের খবর এই বিষয়ে শীঘ্রই বিমানসংস্থা গুলিকে গাইডলাইন পাঠাতে পারে কেন্দ্র। কী কী নিয়ম-বিধি মেনে বিমান চলাচলের ব্যবস্থা করতে হবে সেই বিষয়ে জানানো হতে পারে সেই গাইডলাইনে। 

অন্যদিকে দেশের অভ্যন্তরীণ বিমান চলাচলের দিকে তাকিয়ে বহু পর্যটকরা। বেড়াতে গিয়ে আটকে পড়া পর্যটকদের বাড়ি ফেরার জন্য এখন একমাত্র উপায় বিমান চলাচল চালু হ‌ওয়া। ১৫ মের মধ্যে তা চালু হয় কিনা সেদিকেই তাকিয়ে তাঁরা।

আরও পড়ুন: দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৬৩ হাজার ছুঁই ছুঁই, মৃত ২,১০৯

.