অ্যালোপ্যাথি নিয়ে 'কুমন্তব্য', Ramdev কে ১০০০ কোটির মানহানির নোটিস IMA এর

কী বলেছিলেন রামদেব? বিতর্কের জল এতদূর গড়াল কেন?

Updated By: May 26, 2021, 03:00 PM IST
অ্যালোপ্যাথি নিয়ে 'কুমন্তব্য', Ramdev কে ১০০০ কোটির মানহানির নোটিস IMA এর

নিজস্ব প্রতিবেদন: অ্যালোপাথি চিকিৎসাপদ্ধতি নিয়ে তাঁর বারবার আক্রমণাত্মক মন্তব্যের জের। এবার যোগগুরু রামদেবকে (Baba Ramdev) ১০০০ কোটি টাকার মানহানির আইনি নোটিস ধরাল ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশন বা আইএমএ (IMA)। ভারতীয় চিকিৎসকদের সর্বোচ্চ সংগঠন আইএমএর উত্তরাখণ্ড শাখার তরফে এই নোটিস দেওয়া হয়েছে তাঁকে।

মানহানির নোটিসে বলা হয়, করোনায় অ্যালোপাথি চিকিৎসা নিয়ে নিজের মন্তব্য ফিরিয়ে যদি রামদেব একটি ভিডিও পোস্ট না করেন এবং একইসঙ্গে যদি ১৫ দিনের মধ্যে লিখিতভাবে ক্ষমা না চান তবে তার কাছ থেকে ১০০০ কোটি টাকা আদায় কর হবে।

আইএমএ উত্তরাখন্ডের সভাপতি চিকিৎসক অজয় খান্না জানান,'উত্তরাখণ্ড সরকারের অবিলম্বে রামদবের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া দরকার। এর আগে স্বাস্থ্যমন্ত্রীও তাঁকে ক্ষমা চাইতে নির্দেশ দিয়ে নোটিস দেন। কিনতু তারপরেও কার্যত না চাওয়ার ভঙ্গিতে ক্ষমা চেয়ে ফের নিজের মন্তব্যের ব্যাখা দিতে গিয়ে অ্যালোপাথি চিকিৎসাকে অপমান করেন। মানহানির নোটিসের পাশাপাশি খুব শীঘ্রই আইএমএর পক্ষ থেকে এফআইআর দায়ের করা হবে।'

আরও পড়ুন: এক দশকের মধ্যে ভোজ্য তেলের দাম পৌঁছল সর্বোচ্চে! কিন্তু কেন?

সম্প্রতি এক অনুষ্ঠানে যোগগুরু মন্তব্য করে বসেন, করোনায় লক্ষ লক্ষ মানুষ মারা গিয়েছেন স্টুপিড অ্যালোপ্যাথির (Stupid Allopathy) জন্য। চিকিৎসা পদ্ধতিকে 'ভুয়ো' বলে দাবি করেন। আর এরপরই চিকিৎসক সংগঠনের রোষের মুখে পড়েন রামদেব।

আরও পড়ুন: Vaccine প্রতি ৩ ডোজেই ১টি করে নষ্ট ঝাড়খন্ডে, কেন্দ্রের পরিসংখ্যানে উদ্বেগ

.