৫০০ ও ১০০০-এর নোট বদলে শনি ও রবিবার খোলা ব্যাঙ্ক

গতকাল রাত থেকে দেশজুড়ে বাতিল করা হয়েছে ৫০০ ও ১০০০ টাকার নোট। আগামিকাল থেকে সেই নোট বদলে পাওয়া যাবে নতুন নোট।  আর সেখানেই বেঁধেছে সমস্যা। প্রধানমন্ত্রী ঘোষণা করে দেন ১০ নভেম্বর থেকে ৩০ ডিসেম্বরের মধ্যে প্রতিটি ব্যাঙ্কে বদল করা যাবে এই পুরনো নোট। আর তাতেও যারা পারবেন না...তাদের জন্য থাকছে অন্য অপশন। ৩১ মার্চের মধ্যে ডিক্লারেশন দিয়ে সেই টাকা জমা দেওয়া যাবে রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার সংশ্লিষ্ট শাখায়।

Updated By: Nov 9, 2016, 06:30 PM IST
৫০০ ও ১০০০-এর নোট বদলে শনি ও রবিবার খোলা ব্যাঙ্ক

ওয়েব ডেস্ক : গতকাল রাত থেকে দেশজুড়ে বাতিল করা হয়েছে ৫০০ ও ১০০০ টাকার নোট। আগামিকাল থেকে সেই নোট বদলে পাওয়া যাবে নতুন নোট।  আর সেখানেই বেঁধেছে সমস্যা। প্রধানমন্ত্রী ঘোষণা করে দেন ১০ নভেম্বর থেকে ৩০ ডিসেম্বরের মধ্যে প্রতিটি ব্যাঙ্কে বদল করা যাবে এই পুরনো নোট। আর তাতেও যারা পারবেন না...তাদের জন্য থাকছে অন্য অপশন। ৩১ মার্চের মধ্যে ডিক্লারেশন দিয়ে সেই টাকা জমা দেওয়া যাবে রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার সংশ্লিষ্ট শাখায়।

আরও পড়ুন- চিনে নিন নতুন দু'হাজার টাকার নোট

এই ঘোষণার পরই ছড়ায় বিভ্রান্তি। প্রধানমন্ত্রীর কথা অনুসারে এই টাকা বদলের সময়সীমা ৫০দিন। অথচ, সেই সময়ের মধ্যে যেমন রয়েছে রবিবারের ছুটি, তেমনই রয়েছে অল্টারনেট স্যাটারডের ছুটিও। সঙ্গে রয়েছে আবার একাধিক ছুটির দিন। এই পরিস্থিতিতে রিজার্ভ ব্যাঙ্কের পত্র থেকে জানানো হয়েছে শনি ও রবিবার এই পরিস্থিতি সামাল দিতে খোলা থাকবে দেশের প্রতিটি ব্যাঙ্ক। আর তাতেই সুবিধা অনেকটাই বেড়ে যাবে। 

.