Gujarat: প্রথম পাটিদার মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র, শপথ নিলেন সোমবার

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের উপস্থিতিতে শপথ বাক্য পথ করান গভর্নর আচার্য দেবব্রত।

Updated By: Sep 13, 2021, 04:57 PM IST
Gujarat: প্রথম পাটিদার মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র, শপথ নিলেন সোমবার

নিজস্ব প্রতিবেদন: গুজরাটের ১৭তম মুখ্যমন্ত্রী হিসেবে সোমবার শপথ নিলেন প্রথমবারের বিধায়ক ভূপেন্দ্র প্যাটেল। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের উপস্থিতিতে শপথ বাক্য পাঠ করান গভর্নর আচার্য দেবব্রত। 

শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্বাস্থ এবং পরিবার কল্যাণ দপ্তরের মন্ত্রী মনসুখ মাণ্ডব্য এবং কৃষিমন্ত্রী নরেন্দ সিংহ তোমর সহ রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বিজয় রূপাণি এবং উপমুখ্যমন্ত্রী নিতিন প্যাটেল। সোমবার শপথ নিলেন মুখ্যমন্ত্রী ভুপেন্দ্র প্যাটেল একাই। গুজরাট বিধানসভার মন্ত্রীমন্ডল কি হতে চলেছে সেই সংক্রান্ত কোনো সিদ্ধান্ত এখনো নেওয়া হয়নি। 

আরও পড়ুন: Post-Poll Violence: 'NHRC প্যানেলের কে কে নিরপেক্ষতা নয়? সেই তালিকা দিন' বলল সুপ্রিম কোর্ট 

গুজরাট বিধানসভা ভোটের ১৫ মাস আগে হঠাৎই মুখ্যমন্ত্রী পদ থেকে পদত্যাগ করেন বিজয় রূপাণি। এরপরেই পরবর্তী মুখ্যমন্ত্রীর নাম নিয়ে বিজেপির অন্দরমহলে শুরু হয়ে যায় গুঞ্জন। প্রথমবারের বিধায়ক ভূপেন্দ্র মুখ্যমন্ত্রীর দৌড়ে অনেকের পিছনে থাকলেও তার নাম প্রস্তাব করেন বিদায়ী মুখ্যমন্ত্রী রূপাণি নিজেই। ভূপেন্দ্র পাটিদার সম্প্রদায়ের নেতা এবং গত বিধানসভা ভোটে তিনি ১.১৭ লক্ষ্য ভোটে জয়লাভ করেন ঘটলোদিয়া বিধানসভা থেকে। তিনিই গুজরাট বিধানসভায় প্রথম পাটিদার সম্প্রদায়ের মুখ্যমন্ত্রী। ভূপেন্দ্রর সাধারণ এবং বিতর্ক বিহীন ছবিকে সামনে রেখেই ২০২২ এর নির্বাচনী বৈতরণী পার হওয়ার এবং পাটিদার সম্প্রদায়ের ভোটব্যাঙ্ক নিজেদের দখলে আনার চেষ্টায় থাকবে বিজেপি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.