গত ২৪ ঘন্টায় রেকর্ড আক্রান্ত ভারতে! মৃত্যু সাড়ে পাঁচশোর দোরগোড়ায়

স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুয়ায়ী গত ২৪ ঘন্টায় ভারতে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩৬ জনের। যার জেরে মোট মৃতের সংখ্যা ৫৪৩

Updated By: Apr 20, 2020, 11:31 AM IST
গত ২৪ ঘন্টায় রেকর্ড আক্রান্ত ভারতে! মৃত্যু সাড়ে পাঁচশোর দোরগোড়ায়
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: সারা বিশ্বে মৃত্যুমিছিল চালাচ্ছে নোভেল করোনাভাইরাস। হু-হু করে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। নিস্তার নেই ভারতেরও। গত ২৪ ঘন্টায় ভারতে রেকর্ড সংখ্যক আক্রান্তের খবর মিলেছে। সংখ্যাটা ১,৫৫৩। যার জেরে ভারতে এখনও পর্যন্ত করোনা মোট আক্রান্তর সংখ্য়াটা গিয়ে দাঁড়াল ১৭,২৬৫ এর দোরগোড়ায়।

স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুয়ায়ী গত ২৪ ঘন্টায় ভারতে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩৬ জনের। যার জেরে মোট মৃতের সংখ্যা ৫৪৩। দেশের করোনা পরিস্থিতি বিচার করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, ৩ মে পর্যন্ত দ্বিতীয় দফার লকডাউনের ডাক দিয়েছেন। তবে এবার তুলনামূলক কম করোনা আক্রান্ত অঞ্চলগুলিতে, আজ অর্থাৎ ২০ এপ্রিলের পর থেকে বিশেষ কিছু ক্ষেত্রে ছাড় মিলবে। এমনটাই জানিয়েছে কেন্দ্রীয় সরকার। সব রাজ্যগুলিকে নির্দেশিকা পাঠিয়ে লকডাউন মেনে চলার আর্জি জানিয়েছে স্বরাষ্ট্রমন্ত্রক।

আরও পড়ুন- লকডাউনে পেটের টান বদলে দিয়েছে পেশা, গৃহশিক্ষকরা আজ সবজি বিক্রেতা

তবে করোনা আবহে কিছুটা স্বস্তির খবর শোনাচ্ছে স্বাস্থ্যমন্ত্রক। সারা দেশে করোনা সংক্রমণের জেরে গুরুতর অসুস্থ থাকা ব্যক্তিরাও সেরে উঠছেন। মোট ২,৫০০ জন ব্যক্তি এখনও পর্যন্ত করোনাকে কাত করে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। রবিবার সাংবাদিক সম্মোলনে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তরফে লভ আগরওয়াল জানিয়েছিলেন, ১৪টি রাজ্যের ৫৪টি জেলায় নতুন করে করোনা সংক্রমণের কোনও খবর মেলেনি।

স্বাস্থ্য মন্ত্রক সূত্রে এ-ও জানিয়েছে, ভারতে সর্বোচ্চ করোনা আক্রান্তের খবর মিলবে মে মাসের প্রথম সপ্তাহে। তারপর ধীরে ধীরে কমবে করোনা সংক্রমণ। তবে  ক্রমবর্ধমান করোনা আক্রান্তর পরিসংখ্যানে লাগাম টানতে না পারলে ১৩০ কোটির ভারত যে চরম বিপদে পড়বে, তা বলাই বাহুল্য।

.