রাম মন্দির নিয়ে অমিত-মন্তব্যে ঢোঁক গিলল বিজেপি!

২০১৯ সালের আগেই রাম মন্দির নির্মাণ শুরু হয়ে যাবে, এমন মন্তব্যই শাহ করেছেন বলে দাবি সংবাদসংস্থা আইএনএসের।  

Updated By: Jul 14, 2018, 03:47 PM IST
রাম মন্দির নিয়ে অমিত-মন্তব্যে ঢোঁক গিলল বিজেপি!

নিজস্ব প্রতিবেদন: রাম মন্দির নির্মাণ নিয়ে অমিত শাহের মন্তব্য নিয়ে জলঘোলা শুরু হতেই সাফাই দিল বিজেপি। তারা জানাল, ২০১৯ সালের আগে অযোধ্যায় রাম মন্দির নির্মাণের কথা মোটেও বলেননি বিজেপির সর্বভারতীয় সভাপতি।

হায়দরাবাদে দলীয় নেতাদের সঙ্গে বৈঠকে বসেছিলেন অমিত শাহ। সংবাদ সংস্থা আইএনএস বিজেপির জাতীয় সংসদীয় কমিটির সদস্য পেরালা শেখরাজিকে উদ্ধৃতকে দাবি করে,''গোটা বিষয়টি যে দিকে গড়াচ্ছে, তাতে মনে হচ্ছে ২০১৯ সালের আগেই রাম মন্দির নির্মাণ শুরু হয়ে যাবে''। রাম মন্দির নিয়ে সঙ্ঘ পরিবারের ভিএইচপি, বজরং দল সরব হলেও বিজেপি নেতারা এব্যাপারে মুখে কুলুপ এঁটেছেন। অমিত শাহকে নিয়ে এহেন খবর প্রকাশের পরই অস্বস্তি ঢাকতে বিজেপি জানায়, ''রাম মন্দির নিয়ে সংবাদমাধ্যমে যে দাবি করা হচ্ছে, গতকাল তেলেঙ্গানায় এমন কোনও মন্তব্য করেননি অমিত শাহ''। 

তাহলে কী বলেছেন অমিত শাহ? বিজেপি নেতা এনআর রাওয়ের সাফাই, অমিত শাহের মন্তব্যের অপব্যাখ্যা করা হয়েছে। আসলে তিনি বলেছেন, রাম মন্দির নির্মাণে বিজেপি বদ্ধপরিকর। তবে বিষয়টি বিচারাধীন। ব্যক্তিগতভাবে তিনি রাম মন্দির নির্মাণ চান। ২০১৯ সালের আগে রাম মন্দির নির্মাণ হবে বলে আশাবাদী তিনি।   

অমিত শাহকে নিশানা করে এআইএমআইএম নেতা আসাউদ্দিন ওয়াইসি বলেন,''সুপ্রিম কোর্টে যখন বিচার চলছে তখন কি রায় লিখে দেবেন শাহ? স্বচ্ছ ও সুষ্ঠু নির্বাচনের জন্য লোকসভা ভোটের পর এই ইস্যুতে রায় দেওয়া উচিত।''     
   
লোকসভা নির্বাচনের পরে রাম মন্দির-বাবরি মসজিদ মামলায় রায় দেওয়া উচিত বলে সুপ্রিম কোর্টে সওয়াল করেছেন সুন্নি ওয়াকফ বোর্ডের আইনজীবী কপিল সিব্বল। আগামী দুমাসের মধ্যে মামলার নিষ্পত্তি না হলে দেশজুড়ে আন্দোলনে নামার হুঁশিয়ারি দিয়েছে ভিএইচপি। বিশ্ব হিন্দু পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক সুরেন্দ্র জৈন ইতিমধ্যে জানিয়েছেন, ''২০১৯ সালের লোকসভা নির্বাচন পর্যন্ত মামলাটি স্থগিত করতে চাইছে বিরোধীরা। কিন্তু রাম মন্দির হিন্দুদের অধিকার। দ্রুত মামলার নিষ্পত্তি করতে হবে সুপ্রিম কোর্টকে।'' 
   
অযোধ্যায় রাম মন্দিরকে নিয়েই জাতীয় রাজনীতিতে বিজেপির উত্থান। সেই মামলাটি ঝুলছে সুপ্রিম কোর্টে। অনেকেই বলছেন, রাম মন্দিরকে সামনে রেখে বিজেপি রাজনীতি করছে।  শাঁখের করাতে পড়েছে বিজেপিও। সরকারে থেকে রাম মন্দির নিয়ে সুর চড়ানো সম্ভব নয়, আবার একেবারে উড়িয়ে দেওয়াও অসম্ভব বলে মত রাজনৈতিক মহলের।

আরও পড়ুন- ''এক সময় পৈতেধারী, আর একবার মুসলিমধারী'', রাহুলকে খোঁচা বিজেপির 

  

.