মোদীর ভর্ৎসনা জলে, এবার সংসদে দাঁড়িয়ে গডসেকে 'দেশপ্রেমিক' বললেন প্রজ্ঞা

প্রজ্ঞার মন্তব্যের পরই শোরগোল শুরু করেন বিরোধী সাংসদরা। 

Updated By: Nov 27, 2019, 08:18 PM IST
 মোদীর ভর্ৎসনা জলে, এবার সংসদে দাঁড়িয়ে গডসেকে 'দেশপ্রেমিক' বললেন প্রজ্ঞা

নিজস্ব প্রতিবেদন: লোকসভা ভোটের প্রচারপর্বে গান্ধীর হত্যাকারী নাথুরাম গডসেকে 'দেশভক্ত' বলেছিলেন প্রজ্ঞা ঠাকুর। বুধবার লোকসভার বিতর্কে আরও একবার গডসেকে 'দেশভক্ত' আখ্যা দিলেন ভোপালের বিজেপি সাংসদ। তার তীব্র প্রতিবাদ করলেন বিরোধী দলের সাংসদরা। 

এসপিজি নিয়ে সংসদে আলোচনা চলছিল। ওই বিতর্কে গান্ধী হত্যাকারী নাথুরাম গডসকে উদ্ধৃত করেন ডিএমকে-র সাংসদ এ রাজা। বলেন,'নাথুরাম গডসে নিজেই স্বীকার করেছেন, গান্ধীকে মারার আগে ৩২ বছর ধরে তাঁর বিদ্বেষ ছিল।'তাঁকে থামিয়ে দেন প্রজ্ঞা। বলেন,''আপনি একজন দেশভক্তের উদাহরণ দিতে পারেন না।''    

প্রজ্ঞার মন্তব্যের পরই শোরগোল শুরু করেন বিরোধী সাংসদরা। বিজেপি সাংসদরাও বুঝতে পারেন, আবারও বিতর্কিত মন্তব্য করে ফেলেছেন প্রজ্ঞা ঠাকুর। তাঁকে বসতে বলেন তাঁরা। 

লোকসভা ভোটের প্রচারপর্বে গডসেকে দেশপ্রেমিক বলে দাবি করেছিলেন প্রজ্ঞা। তাঁকে শোকজও করে বিজেপি। বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ জানান, ব্যক্তিগত মন্তব্য করেছেন প্রজ্ঞা ঠাকুর। দলের সঙ্গে যোগ নেই। পরে বাধ্য হয়ে ক্ষমা চান প্রজ্ঞা ঠাকুর। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, ''প্রজ্ঞা ঠাকুর ক্ষমা চেয়েছেন। তবে তাঁর পক্ষে ক্ষমা করা সম্ভব নয়।'' কিন্তু এত কাণ্ডের পরও প্রতিরক্ষামন্ত্রকের কমিটিতে ঠাঁই পেয়েছেন প্রজ্ঞা ঠাকুর। সেই তিনি এবার সংসদে দাঁড়িয়ে বলে দিলেন, নাথুরাম দেশপ্রেমিক।

আরও পড়ুন- উপনির্বাচনে তিনে তিন হবে? বিজেপি নেতাদের মতো জ্যোতিষী নই, মন্তব্য পার্থর

.