Zee-Sony Merger: জি এন্টারটেনমেন্ট-সোনি পিকচার্সের সংযুক্তিকরণ, অনুমোদন ZEEL বোর্ডের

সংযুক্ত সংস্থার CEO এবং MD থাকবেন পুনিত গোয়েঙ্কা । 

Updated By: Sep 22, 2021, 10:26 AM IST
Zee-Sony Merger: জি এন্টারটেনমেন্ট-সোনি পিকচার্সের সংযুক্তিকরণ, অনুমোদন ZEEL বোর্ডের

নিজস্ব প্রতিবেদন: গাঁটছড়া বাঁধল জি এন্টারটেনমেন্ট এবং সোনি পিকচার্স। জি এন্টারটেইনমেন্টের বোর্ড মূলত জি এন্টারটেইনমেন্ট এবং সোনি পিকচার্স নেটওয়ার্কস ইন্ডিয়া (এসপিএনআই) এর সংযুক্ত হওয়ার বিষয়টিতে অনুমোদন দিয়েছে। সংযুক্তিকরণে নীতিগতভাবে রাজি হল দুই সংস্থা। 

এই চুক্তির ক্ষেত্রে সোনি পিকচার্স এন্টারটেইনমেন্ট প্রায় ১.৫৭৫ বিলিয়ন ডলার নিয়ে লগ্নি করবে বলেই জানা যাচ্ছে। দুই সংস্থা এবার একযোগে কাজ করবে। নয়া সংযুক্ত সংস্থার এমডি (MD) ও সিইও (CEO) পদে বহাল থাকবেন পুনিত গোয়েঙ্কা।

তবে চুক্তির ক্ষেত্রে জি এন্টারটেইনমেন্টের শেয়ারহোল্ডারদের শেয়ার থাকবে ৪৭.০৭ শতাংশ, সোনি পিকচার্স নেটওয়ার্ক-এর অংশীদারিত্ব থাকবে ৫২.৯৩ শতাংশ। ভারতের শেয়ার বাজারে সর্বজনীনভাবে তালিকাভুক্ত সংস্থা হিসেবে নিজেদের জায়গা বজায় রাখতেই একযোগ হওয়ার সিদ্ধান্ত দুই সংস্থার।

কাজের ক্ষেত্রটিকে আরও উন্নত করার লক্ষ্যে ডিজিটাল অ্যাসেট, প্রোডাকশন অপারেশন, প্রোগ্রাম লাইব্রেরি এবং একটি একক নেটওয়ার্ক তৈরি করার চেষ্টা চলছে। ZEEL এবং SPNI একটি non-binding term sheet-এর নিয়মে কাজ করবে। যেখানে আগামী ৯০ দিনের মধ্যে বেশ কিছু কাজ একসঙ্গে করতে থাকবে। জি এক্ষেত্রে শেয়ারহোল্ডিং ৪ শতাংশ থেকে বৃদ্ধি করে ২০ শতাংশ করারও বিকল্প সিদ্ধান্ত নিতে পারে বলে মনে করা হচ্ছে।

যদিও এই দুই সংস্থা সংযুক্তিকরণের পর পরিচালন পর্ষদের সদস্য কারা হবেন তা বেশিরভাগটাই সোনি গ্রুপ দ্বারা মনোনীত হবে বলে খবর। এর মাধ্যমেই ভারতের শেয়ার বাজারে অন্তর্ভুক্ত হতে চলেছে এই কোম্পানি। 

Disclaimer: Zee Entertainment is not our sister concern/ group company. Though our names sound similar but our company is owned by Zee media Corporation which is a different group

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.