কাঠুয়া কাণ্ডের জের! মেহবুবা মন্ত্রিসভায় শপথ নিলেন নতুন ৮ মন্ত্রী

বড়সড় রদবদল হয়ে গেল জম্মু ও কাশ্মীর মন্ত্রিসভায়। নতুন মন্ত্রী হলেন মোট আট জন। এদের মধে উপমুখ্যমন্ত্রী নির্মল সিংয়ের জায়গায় এলেন কবিন্দর গুপ্তা। এছাড়াও ‌যাঁরা মন্ত্রী হলেন তাঁদের মধ্যে মধ্যে বিজেপি থেকে রয়েছেন সত শর্মা, ডি কে মানয়াল, সুনীল শর্মা, রাজীব জায়োরিয়া। এছাড়াও পিডিপির মহম্মদ আসরফ মীর ও মহম্মদ খালিদ বন্দ।

Updated By: Apr 30, 2018, 03:56 PM IST
কাঠুয়া কাণ্ডের জের! মেহবুবা মন্ত্রিসভায় শপথ নিলেন নতুন ৮ মন্ত্রী

নিজস্ব প্রতিবেদন: বড়সড় রদবদল হল জম্মু ও কাশ্মীর মন্ত্রিসভায়। নতুন মন্ত্রী হলেন মোট আট জন। এদের মধ্যে উপমুখ্যমন্ত্রী নির্মল সিংয়ের জায়গায় এলেন কবিন্দর গুপ্তা। এছাড়াও ‌যাঁরা মন্ত্রী হলেন তাঁদের মধ্যে বিজেপি থেকে রয়েছেন সত্ শর্মা, ডি কে মানয়াল, সুনীল শর্মা, রাজীব জায়োরিয়া। এছাড়াও রয়েছেন পিডিপির মহম্মদ আসরফ মীর ও মহম্মদ খালিদ বন্দ।

আরও পড়ুন-বিচারপতির জ্বর, পিছিয়ে গেল পঞ্চায়েত মামলার শুনানি

হঠাত্ মেহবুবা মুফতির সরকারে এমন রদবদলে শুরু হয়েছে রাজনৈতিক চাপানোতর। কাঠুয়া গণধর্ষণকাণ্ডের জেরে মুখরক্ষা করতেই মন্ত্রিসভা থেকে দাগি মন্ত্রীদের সরাতে বাধ্য হয়েছে বিজেপি বলে মনে করছে ওয়কিফহাল মহল। উল্লেখ্য, কাঠুয়া গণধর্ষণে অভি‌যুক্তদের সমর্থনে মিছিলে ‌যোগ দিয়েছিলেন ২ মন্ত্রী। এরা দু'জনেই বিজেপির। স্বভাবতই দেশজুড়েই বিজেপির মুখ পুড়েছে।

আরও পড়ুন-কলকাতা-সহ দক্ষিণবঙ্গে ঝমঝমিয়ে বৃষ্টি, দোসর ঝড়

তবে, কাঠুয়াকাণ্ডের জেরেই মন্ত্রিসভার রদবদল, এমন কথা অস্বীকার করেছেন বিজেপি নেতা রামমাধব। সংবাদমাধ্যমে তিনি বলেন, "কাঠুয়া কাণ্ডের জন্য ‌মন্ত্রিসভার ‌যে রদবদল বলে ‌রটছে তা সম্পূর্ণ ভুল। আমাদের জোট সরকার ৩ বছর পার করেছে। ফলে নতুন মুখ আনার পরিকল্পনা করা হয়েছে।" আপাতত ৫ বিধায়ক মন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন।

অন্যদিকে, কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিংও বিষয়টি অস্বীকার করেছেন। তিনি বলেন, "বর্তমান ও ভবিষ্যতের কথা মাথায় রেখে মন্ত্রিসভার রদবদল করা হয়। এটা ‌যে কোনও সরকারের সাধারণ বিষয়। এর সঙ্গে অন্যকিছুর ‌যোগা‌যোগ নেই।"

.