এবার গাড়ি প্রস্তুতকারী সংস্থাই দেবে নতুন নম্বর প্লেট

কেন্দ্রের নয়া নিয়মে এবার গাড়ির সঙ্গেই মিলবে নম্বর প্লেট। মন্ত্রী জানিয়েছেন, নতুন গাড়ির দামের সঙ্গেই যুক্ত হবে নম্বর প্লেটের জন্য আলাদা খরচ।

Updated By: Apr 2, 2018, 02:42 PM IST
এবার গাড়ি প্রস্তুতকারী সংস্থাই দেবে নতুন নম্বর প্লেট

নিজস্ব প্রতিবেদন : এবার গাড়ি কিনলে অনেকটাই ঝক্কি কম সামলাতে হবে ক্রেতাকে। সরকারি আইন পরিবর্তিত হওয়ায় গাড়ি সংস্থাই দেবে নম্বর প্লেট। ফলে নতুন গাড়ির চাকা রাস্তা ছোঁয়ার আগে মিটে যাবে অনেক রকম ঝঞ্ঝাট।

আরও পড়ুন- দলিত সংগঠনের বনধে জ্বলছে উত্তর ভারত, কার্ফু মধ্যপ্রদেশের মোরেনায়, মৃত ১

এতদিন পর্যন্ত একটি নতুন গাড়ি শোরুম থেকে কেনার পর ক্রেতাকে রোড পারমিশন, নম্বর প্লেট, লাইসেন্স তৈরি করা নিয়ে অনেক ঝক্কি সামলাতে হত। খরচ করতে হত বাড়তি টাকা। আর শুধু টাকা খরচই নয়, এরপরও ছিল নানা জটিলতা। এবার সেই জটিলতা মেটাতে উদ্যোগী হয়েছে কেন্দ্র। কেন্দ্রীয় সড়ক পরিবহণ মন্ত্রী নীতীন গড়করির ঘোষণা, এখন থেকে গাড়ির নম্বর প্লেট দেবে গাড়ি প্রস্তুতকারী সংস্থাই। শুধু তাই নয়, নতুন গাড়ির রেজিস্ট্রেশনও করিয়ে দেবে তারাই। তবে তার জন্য ক্রেতাকে খরচ করতে হবে বাড়তি কিছুটা টাকা।

আরও পড়ুন- বিনামূল্যে রান্নার গ্যাসের সং‌যোগ পাবে ত্রিপুরার ৪ লাখ পরিবার

কেন্দ্রের নয়া নিয়মে এবার গাড়ির সঙ্গেই মিলবে নম্বর প্লেট। মন্ত্রী জানিয়েছেন, নতুন গাড়ির দামের সঙ্গেই যুক্ত হবে নম্বর প্লেটের জন্য আলাদা খরচ। গাড়ির দামের সঙ্গেই নম্বর প্লেট ও তার রেজিস্ট্রেশনের খরচও ধরা থাকবে।

.