Mamata Banerjee: করমণ্ডল দুর্ঘটনায় আহতদের সঙ্গে কথা, ভুবনেশ্বর-কটক যাচ্ছেন মমতা

Coromandel Express Accident: করমণ্ডল দুর্ঘটনায় আজ ওড়িশায় মুখ্যমন্ত্রী। ট্রেন দুর্ঘটনায় আহতদের সঙ্গে কথা বলতে কটক-ভুবনেশ্বরে যাবেন মমতা। ফেরার পথে যেতে পারেন মেদিনীপুরেও। হাসপাতালে ভর্তি জখমদের সঙ্গে সাক্ষায়তের সম্ভাবনা।

Updated By: Jun 6, 2023, 10:14 AM IST
Mamata Banerjee: করমণ্ডল দুর্ঘটনায় আহতদের সঙ্গে কথা, ভুবনেশ্বর-কটক যাচ্ছেন মমতা
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মঙ্গলবার ভুবনেশ্বর-কটক যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বালেশ্বর ট্রেন দুর্ঘটনায় আহতদের দেখতে ওড়িশায় যাবেন মুখ্যমন্ত্রী। কটকের এসসিবি মেডিকেল কলেজ হাসপাতালে সার্জারি নিউরোসার্জারি ও অর্থোপেডিক বিভাগে এই মুহূর্তে বাংলার ৫৩ জন চিকিত্‍সাধীন । এদের মধ্যে ৩০ জনের অবস্থা সিরিয়াস বা ক্রিটিকাল বলা হচ্ছে । ৮ জন রয়েছেন আইসিইউতে! মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় চিকিত্‍সাধীন ব্যক্তিদের খোঁজ নেওয়ার পাশাপাশি তাঁদের বাড়ির লোকজনের সঙ্গে কথা বলবেন বলে মনে করা হচ্ছে। হাসপাতালে তাদের চিকিত্সার ব্যবস্থা সম্পর্কে ডাক্তারদের থেকে খোঁজ নেবেন।ফেরার পথে যেতে পারেন মেদিনীপুর মেডিক্যালেও। 

আরও পড়ুন, Nadia News: ফের শ্যুটআউট! বিহার থেকে ফেরার পথে মৃত্যু নদিয়ার যুবকের

কটকের এসসিবি মেডিকেল কলেজ হাসপাতালে সার্জারি নিউরোসার্জারি ও অর্থোপেডিক বিভাগে এই মুহূর্তে বাংলার ৫৩ জন চিকিৎসাধীন। এদের মধ্যে ৩০ জনের অবস্থা সিরিয়াস বা ক্রিটিকাল বলা হচ্ছে। ৮ জন রয়েছেন আইসিইউতে! মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় চিকিৎসাধীন ব্যক্তিদের খোঁজ নেওয়ার পাশাপাশি তাঁদের বাড়ির লোকজনের সঙ্গে কথা বলবেন বলে মনে করা হচ্ছে। হাসপাতালে তাদের চিকিৎসার ব্যবস্থা সম্পর্কে ডাক্তারদের থেকে খোঁজ নেবেন।

রেল সূত্রে খবর, ঘড়িতে তখন ৩টে ১৫ মিনিট। শুক্রবার নির্দিষ্ট সময়েই হাওড়ার শালিমার স্টেশন থেকে ছাড়ে ১২৮৪১ আপ করমণ্ডল এক্সপ্রেস। গন্তব্য, চেন্নাই। এরপর সন্ধ্যায় ওড়িশার বালেশ্বরের হানগা বাজারের দুর্ঘটনার কবলে পড়ে ট্রেনটি। কীভাবে? মালগাড়ির ধাক্কায় লাইনচ্যুত হয়ে যায় করমণ্ডল। কোনওমতে রক্ষা পায় ৩ বগি! বালেশ্বরে ভয়াবহ রেল দুর্ঘটনায় মৃতের সংখ্যা ২৭৫। আহত বহু। রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব জানিয়েছেন, 'যে পরিস্থিতিতে এই  দুর্ঘটনা ঘটেছে এবং প্রশাসনিকভাবে যে তথ্য পাওয়া গিয়েছে, সেটা মাথায় রেখে সিবিআই তদন্তের সুপারিশ করেছে রেল বোর্ড'।

অভিশপ্ত করমণ্ডল এক্সপ্রেসে যাত্রী ছিলেন রাজ্যের অনেকেই। দুর্ঘটনায় যাঁরা প্রাণ হারিয়েছেন, সোমবার নবান্নের কাছে টোল প্লাজা তাঁদের শেষশ্রদ্ধা জানান মুখ্যমন্ত্রী। তিনি বলেন, 'এখনও পর্যন্ত ৭৩ মৃতদেহ আমাদের কাছে এসে পৌঁছেছে। কিন্তু ৯০ জনের লিস্ট আমাদের কাছে শনাক্ত হয়ে আছে। বাকি দেহগুলি শনাক্ত করার চেষ্টা চলছে। পরিবারের কাছে ছবি চেয়েছি'। 

আরও পড়ুন, Coromandel Express Accident: দুর্ঘটনার আগের মুহূর্তে কী হয়েছিল, কী বললেন করমণ্ডল এক্সপ্রেসের চালক

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.