মানবিক পুলিস, আহতকে কাঁধে চাপিয়ে ছুটতে ছুটতে হাসপাতালে পৌঁছে দিলেন এক পুলিসকর্মী

কাঁধে আহত ব্যক্তিকে নিয়ে সেই পুলিসকর্মীর ছুটে যাওয়ার ভিডিও ভাইরাল হল। কুর্ণিশ জানালেন দেশবাসী। 

Updated By: Feb 24, 2019, 10:32 AM IST
মানবিক পুলিস, আহতকে কাঁধে চাপিয়ে ছুটতে ছুটতে হাসপাতালে পৌঁছে দিলেন এক পুলিসকর্মী

নিজস্ব প্রতিবেদন : ট্রেন থেকে ছিটকে পড়ে কাতরাচ্ছিলেন তিনি। দুই স্টেশনের মাঝামাঝি নির্জন জায়গায় দুর্ঘটনাটি ঘটে। ফলে সেই আহত ব্যক্তিকে প্রথমে কেউ দেখতেই পাননি। শেষমেশ খবর পৌঁছয় থানায়। ছুটে আসেন পুলিসকর্মীরা। তখনও রেললাইনের ধারে পড়ে যন্ত্রণায় ছটফট করছেন সেই আহত ব্যক্তি। তড়িঘড়ি তাঁকে হাসপাতালের নিয়ে যাওয়ার উদ্যোগ নিতে শুরু করেন পুলিসকর্মীরা। কিন্তু সেই জায়গায় অ্যাম্বুল্যান্স আসার কোনও উপায় ছিল না। ফলে বাধ্য হয়েই আহতকে কাঁধে তুলে হাসপাতালের উদ্দেশ্যে ছুট লাগান এক পুলিসকর্মী।

আরও পড়ুন-  ‘ভালোমানুষির মুখোশটা খুলে ফেলুন’, পুলওয়ামা হামলা নিয়ে ইমরানকে নিশানা ওয়েসির

মধ্যপ্রদেশের হোসঙ্গাবাদের ঘটনা। প্রায় দেড় কিমি রাস্তা রেললাইন ধরে ছুট লাগালেন পুলিসকর্মী পুনম বিল্লোরি। কাঁধে আহত ব্যক্তিকে নিয়ে সেই পুলিসকর্মীর ছুটে যাওয়ার ভিডিও ভাইরাল হল। কুর্ণিশ জানালেন দেশবাসী। প্রথমে অ্যাম্বুল্যান্সের ব্যবস্থা করার চেষ্টা করেছিলেন পুলিসকর্মীরা। কিন্তু সেই জায়গায় কোনওভাবেই অ্যাম্বুল্যান্স পৌঁছতে পারছিল না। ফলে আর কোনও উপায় না পেয়ে আহত ব্যক্তিকে কাঁধে চাপিয়ে লাইন ধরে ছুটতে থাকেন পুনম। পরে তিনি বলেন, ''নিকটবর্তী রেলওয়ে গেট প্রায় দুই কিমি দূরে ছিল। অ্যাম্বুল্যান্স পৌঁছনোর রাস্তা ছিল না। আমরা গিয়ে দেখলাম সেই ব্যক্তি গুরুতর জখম হয়েছে। সময়মতো হাসপাতালে পৌঁছতে না পারলে ওকে বাঁচানো যেত না। তার পরই ওকে কাঁধে নিয়ে পাগধাল স্টেশনের দিকে ছুট লাগাই। ওখান থেকে ওকে হাসপাতালে পৌঁছে দেওয়া হয়।'' 

আরও পড়ুন-  কলকাতায় ভয় নেই ভাবি!

জানা গিয়েছে, ট্রেন থেকে ছিটকে পড়ে মাথায় গুরুতর চোট পেয়েছিলেন সেই ব্যক্তি। পুনম তাঁকে সময়মতো হাসপাতালে পৌঁছে দিয়েছিলেন বলেই তাঁর জীবন বেঁচে যায়। মধ্যপ্রদেশে পুলিসের এই কর্মীর এমন উদ্যোগ গোটা দেশের সামনে যেন দৃষ্টান্ত স্থাপন করেছে। পুলিসের তরফে বারবার জনসংযোগ বাড়ানোর কথা বলা হয়। আর পুনমের মতো পুলিসকর্মীদের এমন কাজ পুলিসের উপর সাধারণ মানুষের আস্থা যে আরও বাড়িয়ে দেবে, তা নিঃসন্দেহে বলা যায়।

.