আর্থিক কেলেঙ্কারি মামলায় গ্রেফতার কার্তি চিদম্বরম

আচমকাই হয়ে গেল সবকিছু। বুধবার সকালে ব্রিটিশ এয়ারওয়েজের বিমানে চেন্নাই বিমান বন্দরে নামতেই গ্রেফতার প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরমের ছেলে কার্তি চিদম্বরম। আইএনএক্স মিডিয়ার আর্থিক কেলেঙ্কারি মামলায় তাঁকে গ্রেফতার করল সিবিআই।

Updated By: Feb 28, 2018, 09:44 AM IST
আর্থিক কেলেঙ্কারি মামলায় গ্রেফতার কার্তি চিদম্বরম

নিজস্ব প্রতিবেদন: আচমকাই হয়ে গেল সবকিছু। বুধবার সকালে ব্রিটিশ এয়ারওয়েজের বিমানে চেন্নাই বিমান বন্দরে নামতেই গ্রেফতার প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরমের ছেলে কার্তি চিদম্বরম। আইএনএক্স মিডিয়ার আর্থিক কেলেঙ্কারি মামলায় তাঁকে গ্রেফতার করল সিবিআই।

গত সপ্তাহেই কার্তিকে তলব করে নোটিশ পাঠায় এনফোর্সমেন্ট ডিপার্টমেন্ট। পাল্টা আদালতে ‌যান কার্তি। সেই মামলায় ইডির নেটিশের উপরে স্থগিতাদেশ দিতে অস্বীকার করে সুপ্রিম কোর্ট। গত সোমবার দিল্লির পাতিয়ালা হাউস কোর্ট কার্তির চাটার্ড অ্যকাউন্টটেন্ট এস ভাস্করণকে ১৪ দিনের জেল হেফাজতে পাঠায়। ফলে গত ২ সপ্তাহ ধরেই একটা প্রস্তুতি নিচ্ছিল গোয়েন্দা সংস্থাগুলি।

আরও পড়ুন-পরিবর্তনের ইঙ্গিত! মানিকের বদলে হীরেই বাছল ত্রিপুরা?

কেন গ্রেফতার? অভি‌যোগ, আইএনএক্স মিডিয়ার বিদেশ থেকে তহবিল সংগ্রহের জন্য ‌যে ইনভেস্টমেন্ট প্রেমোশন বোর্ডের ছাড়পত্রের প্রয়োজন ছিল তা পাইয়ে দেওয়ার জন্য টাকা নেন কার্তি। ২০০৭ সালে সেইসময় কেন্দ্রে অর্থমন্ত্রী ছিলেন পি ছিদম্বরম। ওই ঘটনা সামনে আসার পর ইডি কার্তির বিরুদ্ধে মামলা করে। অন্যদিকে, সিবিআইও ওই মামলার তদন্তে নামে। কার্তির বিদেশ‌যাত্রা আটকাতে গত ১৮ জুলাই একটি লুক আউট নোটিশ জারি করে সিবিআই।

.