CBI-এর অন্তর্বর্তীকালীন দায়িত্বে নাগেশ্বর রাও, ছুটিতে পাঠানো হল বর্মা-আস্থানাকে

সিবিআই-এর দুই শীর্ষ কর্তার দ্বন্দ্ব চরমে পৌঁছানোয় পদক্ষেপ করতে বাধ্য হল সরকার।

Updated By: Oct 24, 2018, 12:59 PM IST
CBI-এর অন্তর্বর্তীকালীন দায়িত্বে নাগেশ্বর রাও, ছুটিতে পাঠানো হল বর্মা-আস্থানাকে

নিজস্ব প্রতিবেদন : সিবিআই-এর ইতিহাসে নজিরবিহীন ঘটনা। সিবিআই-এর দুই শীর্ষ কর্তার দ্বন্দ্ব চরমে পৌঁছানোয় পদক্ষেপ করতে বাধ্য হল সরকার। সিবিআই ডিরেক্টর অলোক কুমার বর্মা, সিবিআইয়ের নম্বর টু অফিসার রাকেশ আস্থানা এবং জয়েন্ট ডিরেক্টর এ কে শর্মাকে ছুটিতে পাঠানো হল। অন্তর্বর্তীকালীন প্রধান হিসেবে নিয়োগ করা হল এম নাগেশ্বর রাওকে। সিবিআই-এর জয়েন্ট ডিরেক্টরের দায়িত্বে থাকা নাগেশ্বর রাও সিবিআই ডিরেক্টরের দায়িত্ব সামলাবেন।

সূত্রের খবর, সূত্রের খবর, প্রধানমন্ত্রী নেতৃত্বাধীন নিয়োগ কমিটি বুধবার ভোর রাতে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অধিকর্তার দায়িত্ব ও কার্যভার তুলে দেওয়া হয়েছে নাগেশ্বর রাওয়ের হাতে। এরপরেই সিবিআই-এর সদর দফতরের এগারো ও বারো তলায় তল্লাশি চালানো হয়। সিল করে দেওয়া হয়েছে ওই ১১ ও ১২ তলা। কারণ ওখানেই ছিল অলোক বর্মা ও রাকেশ আস্থানার দফতর। ওই দুই জন যাতে সিবিআই-এর সদর দফতরে না ঢোকেন, তা দেখার নির্দেশ দেওয়া হয়েছে।


ওসমানিয়া বিশ্ববিদ্যালয় থেকে রসায়নে স্নাতোকত্তোর পাশ করা নাগেশ্বর রাও গবেষণা করেন মাদ্রাজ আইআইটি থেকে। ১৯৮৬ সালে ওড়িশা ক্যাডার থেকে আইপিএস হন। তার পরেই সিবিআই-এর জয়েন্ট ডিরেক্টর হন তিনি। ইতিমধ্যেই আইনি পরামর্শ নিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন অলোক বর্মা। আগামী শুক্রবার হবে শুনানি।

.