Mahua Moitra: আরও বিপাকে মহুয়া, বন্ধু জয়আনন্দ দেহাদ্রাইকে এবার তলব CBI-র!

মহুয়ার বিরুদ্ধে যে অভিযোগ করেছিলেন  জয়আনন্দ, সেই অভিযোগের ভিত্তিতে এই তলব। রেকর্ড হতে পারে তাঁর বয়ানই। সূত্রের খবর তেমনই।

Updated By: Jan 23, 2024, 04:32 PM IST
Mahua Moitra: আরও বিপাকে মহুয়া, বন্ধু জয়আনন্দ দেহাদ্রাইকে এবার তলব CBI-র!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আরও বিপাকে মহুয়া মৈত্র। তৃণমূলের বহিষ্কৃত সাংসদের বন্ধু জয়আনন্দ দেহাদ্রাইকে এবার তলব করল সিবিআই। কবে? ২৫ জানুয়ারি হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে। মহুয়ার বিরুদ্ধে যে অভিযোগ করেছিলেন  জয়আনন্দ, সেই অভিযোগের ভিত্তিতে এই তলব। সূত্রের খবর তেমনই।

আরও পড়ুন:  Rahul Gandhi: গুয়াহাটিতে রাহুলের 'ন্যায় যাত্রায়' বাধা! পুলিসের সঙ্গে সংঘর্ষ কংগ্রেস কর্মীদের

তখন তিনি সাংসদ। ঘুষের বিনিময়ে প্রশ্নকাণ্ডে মহুয়ার বিরুদ্ধে অভিযোগ করেছিলেন তাঁরই বন্ধু জয়আনন্দ দেহাদ্রাই। সেই অভিযোগের ভিত্তিতেই কৃষ্ণনগরের তৎকালীন সাংসদের সাংসদপদ খারিজের সুপারিশ করে লোকসভা এথিক্স কমিটি। এথিক্স কমিটির রিপোর্ট পেশ করা হয় লোকসভায়। সঙ্গে মহুয়াকে সাংসদ পদ থেকে বহিষ্কারের প্রস্তাব। তুমুল  হুইহট্টগোলের পর ধ্বনি ভোটে সেই প্রস্তাব পাসও হয়ে যায়। কবে? 8 ডিসেম্বর সংসদের শীতকালীন অধিবেশনে।

সূত্রের খবর, মহুয়ার বিরুদ্ধে যে অভিযোগ করেছিলেন জয়আনন্দ, লোকপালের মাধ্যমে সেই অভিযোগ পৌঁছেছে সিবিআইয়ের হাতে। FIR দায়ের করা হয়নি এখনও। প্রাথমিক তদন্ত করে আগে অভিযোগের সারবত্তা খতিয়ে দেখতে চান কেন্দ্রীয় তদন্তকারীরা। সেকারণেই অভিযোগকারীকে যাবতীয় তথ্য-প্রমাণ নিয়ে হাজিরা দিতে বলা হয়েছে সিবিআই অফিসে।

আরও পড়ুন:  Ram Mandir| Ayodhya: রামলালাকে দেখতে যেন জন সুনামি, ভিড়ের চাপে সাময়িক ভাবে বন্ধ করা হল দর্শন

এর আগে, মহুয়ার বিরুদ্ধে ফোনে নজরদারির অভিযোগে সিবিআইয়ের দ্বারস্থ হয়েছিলেন তাঁর প্রাক্তন বন্ধু  জয় অনন্ত দেহদরি। তাঁর অভিযোগ, 'পশ্চিমবঙ্গ পুলিসের কয়েকজন শীর্ষকর্তার ষড়যন্ত্র করে তাঁর ব্যক্তিগত গতিবিধির উপর নজর রাখছেন মহুয়া'।

এদিকে  সাংসদ পদ খারিজের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে মামলা করেছেন তৃণমূলনেত্রী মহুয়া মৈত্র। অভিযোগ, ঘুষের বিনিময়ে প্রশ্নকাণ্ডে 'সমস্ত নিয়ম ভেঙে' তাঁর সাংসদ পদ খারিজের সুপারিশ করেছে এথিক্স কমিটি।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.