বিজয়, দেনা, ব্যাঙ্ক অব বরোদা মিলে তৈরি হচ্ছে দেশের তৃতীয় বৃহত্তম ব্যাঙ্ক

সোমবার অর্থমন্ত্রী অরুণ জেটলির সঙ্গে নিয়ে সাংবাদিক বৈঠক করেন কেন্দ্রীয় অর্থনৈতিক পরিষেবা সচিব রাজীব কুমার। সাংবাদিক বৈঠকে তিনি জানান, বিজয় ব্যাঙ্ক, দেনা ব্যাঙ্ক এবং বরোদা ব্যাঙ্ক অব ইন্ডিয়াকে একসঙ্গে একত্রীকরণ করা হচ্ছে

Updated By: Sep 17, 2018, 07:41 PM IST
বিজয়, দেনা, ব্যাঙ্ক অব বরোদা মিলে তৈরি হচ্ছে দেশের তৃতীয় বৃহত্তম ব্যাঙ্ক
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: ব্যাঙ্কিং সেক্টরে বড়সড় পদক্ষেপ করল কেন্দ্রীয় সরকার। বিজয় ব্যাঙ্ক, দেনা ব্যাঙ্ক এবং ব্যাঙ্ক অব বরোদা এই তিন রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ককে একত্রীকরণের পথে হাঁটল কেন্দ্রীয় অর্থমন্ত্রক। এই তিন ব্যাঙ্ক মিলে ভারতের তৃতীয় বৃহত্তম ব্যাঙ্ক তৈরি হতে চলেছে।

আরও পড়ুন- সাংসদের 'পদসেবা' করে 'চরণামৃত' পান বিজেপিকর্মীর!

সোমবার অর্থমন্ত্রী অরুণ জেটলির সঙ্গে নিয়ে সাংবাদিক বৈঠক করেন কেন্দ্রীয় অর্থনৈতিক পরিষেবা সচিব রাজীব কুমার। সাংবাদিক বৈঠকে তিনি জানান, বিজয় ব্যাঙ্ক, দেনা ব্যাঙ্ক এবং বরোদা ব্যাঙ্ক অব ইন্ডিয়াকে একসঙ্গে একত্রীকরণ করা হচ্ছে। এই তিন ব্যাঙ্কের বোর্ড কর্তাদের প্রস্তাব খতিয়ে দেখা হবে। তবে, এই তিন ব্যাঙ্কের কর্মীদের উপর কোনও নেতিবাচক প্রভাব পড়বে না বলে নিশ্চিত করেছেন রাজীব কুমার। তিনি বলেন, ব্যাঙ্কের নিয়ম মেনে কর্মীদের যথাযথ সুবিধা দেওয়া হবে। প্রসঙ্গত, ব্যাঙ্কিং সেক্টরকে উজ্জীবিত করতে গত বাজেটে ব্যাঙ্ক একত্রীকরণের ঘোষণা করেছিলেন অর্থমন্ত্রী। অরুণ জেটলি এ দিন বলেন, দুর্বল ব্যাঙ্কগুলির একত্রীকরণে কথা আগেই কেন্দ্র জানিয়েছিল। আজ তার প্রথম ধাপ এগোলো বলে জানান জেটলি।

আরও পড়ুন- গোয়া সামলাবেন কে? মনোহরের অসুস্থতায় বুক বাঁধছে কংগ্রেস

কেন্দ্রীয় অর্থনৈতিক পরিষেবা সচিব রাজীব কুমার জানিয়েছেন, ব্যাঙ্ক সেক্টরকে নতুনভাবে গড়ে তোলা দরকার। ব্যাঙ্কের মূলধণের নিরাপত্তা দিতে কেন্দ্রীয় সরকার সবসময় তত্পর।

.