‘সময়সীমা বেঁধে দেওয়ায় পরিস্থিতি আরও খারাপ হয়’, NRS কাণ্ডে মমতাকে কাঠগড়ায় কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর

আজ দেশ জুড়ে প্রতীকী বিক্ষোভ জানাচ্ছেন সরকারি চিকিত্সকরা। কেরল, জয়পুর, নাগপুরের ডাক্তাররা পথে নেমে বিক্ষোভ জানান। উল্লেখ্য, গতকাল এসএসকেএম গিয়ে পরিদর্শন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

Updated By: Jun 14, 2019, 01:21 PM IST
‘সময়সীমা বেঁধে দেওয়ায় পরিস্থিতি আরও খারাপ হয়’, NRS কাণ্ডে মমতাকে কাঠগড়ায় কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর
ছবি- এএনআই

নিজস্ব প্রতিবেদন: কলকাতায় ডাক্তারদের বিক্ষোভ আছড়ে পড়ল গোটা দেশজুড়ে। এ ঘটনায় কড়া প্রতিক্রিয়া জানালেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন। আজ, অল ইন্ডিয়া ইনস্টিটিউটস অব মেডিক্যাল সায়েন্সস (এইমস) অ্যাসোসিয়েশনের একটি প্রতিনিধি দল কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে দেখা করে। পশ্চিমবঙ্গে চিকিত্সকদের নিরাপত্তা নিয়ে তাঁদের কথা হয়। এর পর এএনআই সংবাদসংস্থাকে হর্ষ বর্ধন বলেন, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর কাছে আবেদন করছি এ বিষয়টি সম্মানের লড়াই হিসাবে না নেন। মমতা বন্দ্যোপাধ্যায় ডাক্তারদের বিক্ষোভ প্রত্যাহারের সময়সীমা বেঁধে দেওয়ায় পরিস্থিতি আরও খারাপ হয় বলে হর্ষ বর্ধন অভিযোগ করেন। তিনি মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিয়ে বিষয়টি জানাবেন। পাশাপাশি, তাঁর সঙ্গে কথা বলবেন বলে আশ্বাস দেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী।

আজ দেশ জুড়ে প্রতীকী বিক্ষোভ জানাচ্ছেন সরকারি চিকিত্সকরা। কেরল, জয়পুর, নাগপুরের ডাক্তাররা পথে নেমে বিক্ষোভ জানান। উল্লেখ্য, গতকাল এসএসকেএম গিয়ে পরিদর্শন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে রোগীর পরিজনদের সঙ্গে কথা বলেন। এরপর কার্যত হুঁশিয়ারি সুরে জুনিয়র ডাক্তারদের ধর্মঘট প্রত্যাহার করার নির্দেশ দেন মমতা বন্দ্যোপাধ্যায়। বেঁধে দেন সময়সীমা। এরপরই মুখ্যমন্ত্রীর হুঁশিয়ারি অমান্য করে গণ ইস্তফা দিতে শুরু করেন ডাক্তাররা।

আরও পড়ুন- অসমের মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে উস্কানিমূলক পোস্ট, গ্রেফতার বিজেপি আইটি সেলের সদস্য

আজ নীলরতন সরকার হাসাপাতালে গেলেন অভিনেত্রী ও চিত্র পরিচালক অপর্ণা সেন ও নাট্যকার কৌশিক সেন। তিনি বলেন, “মুখ্যমন্ত্রীর কাছে আবেদন, যতখানি দায় ডাক্তারদের ওপর চাপানো হচ্ছে রোগীদের কষ্টের জন্য, ততখানি দায় রয়েছে প্রশাসনেরও। মুখ্যমন্ত্রীর কাছে আমার আবেদন, আপনি ওদের সঙ্গে এসে কথা বলুন। আপনি শুধু রোগীদের মুখ্যমন্ত্রী নন, ডাক্তারদেরও মুখ্যমন্ত্রী।”

.