ছত্তিসগড়ে মুখ্যমন্ত্রীর কুর্সিতে কি তাম্রধ্বজ! দুপুরে বৈঠকের পরই ঘোষণা

নজর এখন ছত্তিসগড়ে। রাজ্যের মুখ্যমন্ত্রী কে হবেন তা নিয়ে শনিবারও ঐক্যমতে পৌঁছাতে পারেনি কংগ্রেস। তবে আজ রবিবার এনিয়ে সিদ্ধান্ত হয়ে যাবে বলে জানিয়েছেন রাজ্য কংগ্রেসের পি এল পুনিয়া। এনিয়ে রবিবার দলের বৈঠকের পরই সম্ভবত মুখ্যমন্ত্রীর নাম ঘোষণা করা হবে।

Updated By: Dec 16, 2018, 10:08 AM IST
ছত্তিসগড়ে মুখ্যমন্ত্রীর কুর্সিতে কি তাম্রধ্বজ! দুপুরে বৈঠকের পরই ঘোষণা

নিজস্ব প্রতিবেদন: নজর এখন ছত্তিসগড়ে। রাজ্যের মুখ্যমন্ত্রী কে হবেন তা নিয়ে শনিবারও ঐক্যমতে পৌঁছাতে পারেনি কংগ্রেস। তবে আজ রবিবার এনিয়ে সিদ্ধান্ত হয়ে যাবে বলে জানিয়েছেন রাজ্য কংগ্রেসের পি এল পুনিয়া। এনিয়ে রবিবার দলের বৈঠকের পরই সম্ভবত মুখ্যমন্ত্রীর নাম ঘোষণা করা হবে।

আরও পড়ুন-খাঁটি মদ তৈরিতে উদ্যোগী সরকার, পরিশুদ্ধ জল ব্যবহারের নির্দেশ

কংগ্রেসকে সরকার গঠনের জন্য সোমবার সাড়ে চারটে পর্যন্ত সময় দিয়েছেন রাজ্যপাল আনন্দিবেন প্যাটেল। ফলে কিছুটা চাপেই রয়েছে কংগ্রেস। পুনিয়া জানিয়েছেন, রবিবার বেলা ১২টায় দলের বৈঠক বসবে। তার পরই মুখ্যমন্ত্রীর নাম ঘোষণা করা হবে।

মধ্যপ্রদেশ, রাজস্থানে মুখ্যমন্ত্রী নির্বাচনকে ঘিরে এতটা সমস্যায় পড়েনি কংগ্রেস। সভাপতি রাহুল গান্ধী বিষয়টি নিয়ে দফায় দফায় দলের নেতাদের সঙ্গে বৈঠক করছেন। গতকালই রাজ্য ৪ মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর সঙ্গে কথা বলেছেন রাহুল। এরা হলেন, টি এস সিংদেও, তাম্রধ্বজ সাহু, ভূপেশ বাঘেলা ও চরণ দাস মহন্ত। রাহুলের বাসভবনে ওই বৈঠকে উপস্থিত ছিলেন সোনয়া ও প্রিয়াঙ্কা গান্ধীও।

সূত্রের খবর, দ্বিতীয় দফার বৈঠকের পর মুখ্যমন্ত্রী হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন দুর্গ-এর বিধায়ক তাম্রধ্বজ সাহু। তবে ওই সাহুর মুখ্যমন্ত্রী হওয়ার বিরোধিতা করছেন দলের একাংশ। তারা রাহুলের কাছে এনিয়ে দরবার করেছেন।

আরও পড়ুন-নভজ্যোত সিং সিধুকে ১০০০ কোটি টাকার মানহানির নোটিস পাঠাল ZEE News 

উল্লেখ্য, ইতিমধ্যেই রাজস্থান ও মধ্যপ্রদেশে মুখ্যমন্ত্রীর নাম চূড়ান্ত করে ফেলেছে। রাজস্থানে শচীন পাইলটের নাম মুখ্যমন্ত্রী হিসেবে উঠে আসলেও বেছে নেওয়া হয়েছে অশোক গেহলটকেই। পাশাপাশি মধ্যপ্রদেশের জন্য বেছে নেওয়া হয়েছে কমলনাথকেই। কিন্তু পনেরো বছর পর ছত্তিসগড়ে ক্ষমতায় আসা কংগ্রেস মুখ্যমন্ত্রীর নির্বাচন করতে গিয়ে একপ্রকার নাজেহাল।

.