রাজ্য জুড়ে টানা লকডাউনের ইঙ্গিত দিলেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে

  নতুন করোনা স্ট্রেনের প্রকোপ। যা আরও ভয়ঙ্কর বলে দাবি করছেন বিশেষজ্ঞরা। তাঁরা সাফ জানিয়েছেন শরীরে অ্যান্টিবডি থাকলেও কাজ কোনও লাভ হবে না।

Updated By: Feb 22, 2021, 09:23 AM IST
রাজ্য জুড়ে টানা লকডাউনের  ইঙ্গিত দিলেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে

নিজস্ব প্রতিবেদন: করোনার নতুন স্ট্রেনের বাড়বাড়ন্তে কপালে চিন্তার ভাঁজ মহারাষ্ট্রে। গতকাল রবিবার লকডাউনের কিঞ্চিত ইঙ্গিত দিয়েছেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। পরিস্থিতি যাতে নিয়ন্ত্রণের বাইরে চলে না যায়, তার জন্য সমস্ত রাজ্যবাসীকে সতর্কবার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী।   

তিনি জানিয়েছেন,  “আগামী ৮-১৫ দিন সংক্রমণ পরিস্থিতির দিকে নজর রাখা হবে। যদি সংক্রমণ এই বিরাট আকারে বাড়তে থাকে, তা হলে ফের লকডাউনের সিদ্ধান্ত নিতে হতে পারে।” 

তিনি একটু কড়াভাবেই বলেন, “আপনারা কি লকডাউন চান? যদি না চান তা হলে মাস্ক পরুন, কোভিড বিধি মেনে চলুন। আর যাঁরা চাইছেন লকডাউন হওয়া উচিত, তাঁরা মাস্ক পরবেন না।” 

তাঁর অনুরোধ,  "মাস্ক পরুন এবং লকডাউন যাতে পুনরায় শুরু করতে না হয়, সেই কারনাই করি"।

প্রসঙ্গত,  নতুন করোনা স্ট্রেনের প্রকোপ। যা আরও ভয়ঙ্কর বলে দাবি করছেন বিশেষজ্ঞরা। তাঁরা সাফ জানিয়েছেন শরীরে অ্যান্টিবডি থাকলেও কাজ কোনও লাভ হবে না। মহারাষ্ট্রে এই নতুন স্ট্রেনের দেখা মিলেছে। ভ্যাকসিন আসাতে করোনা ভাইরাসের দাপট যে নাগালে নিয়ে আসা সম্ভব হয়েছে তা ভাবলে ভুল করবেন, বলছেন অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সেস (এমস)-এর প্রধান রণদীপ গুলেরিয়ার।কোভিড -১৯ ভাইরাস মিউটেন করে যে নতুন আকারা নিয়েছে, তা  শরীরে ঢুকলে বিপদ যে কত বড় তার পরিমাপ করা যাচ্ছে না। তবে এই নতুন স্ট্রেনের সংক্রমণের হার দ্রুতগতিতে বৃদ্ধি পাচ্ছে।   

.