অনলাইনে শিশু পর্নোগ্রাফি রুখতে কোমর বেঁধে নামছে কেন্দ্র, নেওয়া হবে ইন্টারপোলের সাহায্য

চাইল্ড বা শিশু পর্নোগ্রাফি রুখতে এবার জোরকদমে মাঠে নামছে কেন্দ্র। অনলাইন শিশু পর্নোগ্রাফির মোকাবিলা করতে ইন্টারপোলের সাহায্য নেওয়া হবে, লোকসভায় লোকসভায় এমন কথাই জানালেন কেন্দ্রীয় যোগাযোগ ও তথ্য-সম্প্রচার মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ।

Updated By: Dec 2, 2015, 07:34 PM IST
অনলাইনে শিশু পর্নোগ্রাফি রুখতে কোমর বেঁধে নামছে কেন্দ্র, নেওয়া হবে ইন্টারপোলের সাহায্য

ওয়েব ডেস্ক: চাইল্ড বা শিশু পর্নোগ্রাফি রুখতে এবার জোরকদমে মাঠে নামছে কেন্দ্র। অনলাইন শিশু পর্নোগ্রাফির মোকাবিলা করতে ইন্টারপোলের সাহায্য নেওয়া হবে, লোকসভায় লোকসভায় এমন কথাই জানালেন কেন্দ্রীয় যোগাযোগ ও তথ্য-সম্প্রচার মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ।

ইন্টারনেটে প্রাপ্ত অশ্লীল ও আপত্তিকর ছবিকে রোখা কারিগরির দিক দিয়ে বিশাল চ্যালেঞ্জ বলে রবিশঙ্কর প্রসাদ জানান, দেশের সকল ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার্স (আইএসপি)-কে নির্দেশ দেওয়া হয়েছে, তারা যেন নিজেদের পরিকাঠামো এবং প্রযুক্তিকে আরও উন্নত করে এই অশ্লীল ওয়েবসাইটগুলিকে দ্রুত নিষিদ্ধ করার ব্যবস্থা করে।

কেন্দ্র সরকারের তরফে জানানো হয়েছে, কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই-এর মাধ্যমে ইন্টারপোলের কাছ থেকে শিশু পর্নোগ্রাফিক সাইটের ইউআরএল বা লিঙ্কগুলি জেনে সেগুলি নিষিদ্ধ করার কথা ভাবা হচ্ছে।

ইন্ডিয়ান কম্পিউটার এমার্জেন্সি টিম (সার্ট-ইন)-এর সহযোগিতা নিচ্ছে সরকার। পাশাপাশি শিশু পর্নোগ্রাফি রুখতে বিভিন্ন সোশ্যাল নেটওয়ার্কিং সাইটের সঙ্গেও বৈঠকে বসছে সরকার।

.