ছোটা রাজন গ্রেফতার, জানিয়ে দিল সিবিআই

আন্ডারওয়ার্ল্ড ডন ছোটা রাজন গ্রেফতার। ইন্দোনেশনিয়ার বালি বিমানবন্দর থেকে গতকাল তাঁকে গ্রেফতার করা হয়েছে। জানা গিয়েছে, অস্ট্রেলিয়ার সিডনি থেকে  বালিতে এসেছিল ছোটা রাজন। সে সময় তাঁকে আটক করে ইন্দোনেশিয়ার পুলিস। ইন্দোনেশিয়া পুলিসের তরফে জানানো হয়েছে, অস্ট্রেলিয়া পুলিসের তথ্যের ভিত্তিতেই ছোটা রাজনকে তাঁরা গ্রেফতার করে। গত দু দশক ধরেই ইন্টারপোলের মোস্ট ওয়ান্টেড লিস্টে মুম্বইয়ের এই কুখ্যাত ডন।

Updated By: Oct 26, 2015, 06:53 PM IST
ছোটা রাজন গ্রেফতার, জানিয়ে দিল সিবিআই

বিশ বছর পর জালে বড় মাছ। ইন্দোনেশিয়ার বালিতে ধরা পড়ল আন্ডার ওয়ার্ল্ড ডন ছোটা রাজন। খবরের সত্যতা স্বীকার করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং।

করাচির ক্লিফটনের হোয়াইট হাউস বাংলো কংপ্লেক্স। অভিজাত পল্লিতে খুশির হাওয়া। জশনের প্রস্তুতি। ধরা পড়েছে দাউদ ইব্রাহিমের সবচেয়ে বড় শত্রু। রাজেন্দ্র সদাশিব নিকালজে। ওরফে ছোটা রাজন।

জালে রাজন
ভারতে প্রায় পনেরো থেকে কুড়িটি খুনে অভিযুক্ত রাজন। কিন্তু, আন্ডার ওয়ার্ল্ড ডনের মূল পরিচয় দাউদ ইব্রাহিমের শত্রু হিসেবেই।

দাউদের দুশমন
আশির দশকের শেষে এই ছবিতে ফ্রেমবন্দি গোটা ডি কোম্পানি। সুখী সংসার। কিন্তু, সংসারে চিড় ধরে অচিরেই।

দুই গ্যাঙস্টারের সম্পর্কে চিড় ধরে মুম্বই বিস্ফোরণের পর
দাউদ ঘনিষ্ঠদের খুন করে শোধ নিতে শুরু করে ছোটা রাজন
রাজনের ঘনিষ্ঠ দুই শিল্পপতিকে খুন করে পাল্টা বার্তা দেয় দাউদও
দুজনের গ্যাঙের পাঁচ বছরে খুন হয় একশোরও বেশি  মানুষ

২০০২ সালে ছোটা রাজনের ওপর হামলা চালায় দাউদ বাহিনী। কোনওরকমে প্রাণে বাঁচেন রাজন। তারপর দীর্ঘদিন তার কোনও হদিশ পাননি গোয়েন্দারা। কাল হল ছুটি কাটানোর ইচ্ছা।
 
জালে রাজন

১৯৯৫ সাল থেকেই রাজনের বিরুদ্ধে রেড কর্নার নোটিস ছিল
বছর খানেক আগে থেকে খবর আসতে শুরু করে যে রাজন লুকিয়ে রয়েছে অস্ট্রেলিয়ায়   
রবিবার সিডনি থেকে ইন্দোনেশিয়ার বালিতে এসেই আটক হন রাজন

যদিও ধৃত ব্যক্তি ছোটা রাজন না ম্যাঙ্গালুরুর সিরিয়াল কিলার সাইনাইড মোহন তা নিয়ে দ্বন্দ্ব ছিল। সেই ধোঁয়াশা কাটে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব্যে।

ছোটা রাজনকে জিজ্ঞাসাবাদ চালিয়ে যাচ্ছে ইন্দোনেশিয়া পুলিস। তাঁকে হয় ভারতে ফেরত পাঠানো হবে। অথবা আইন মেনে প্রত্যর্পণ করা হবে। সেক্ষেত্রে দিনকতক সময় লাগবে।

 

.