বড়দিনের আগে বড় উপহার মুখ্যমন্ত্রীর, বেকারদের জন্য সরকারি চাকরির বড় সুযোগ

নতুন বছর এবং বড়দিনের উপহার হিসেবে মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানের সরকার সরকারি চাকরিতে নিয়োগে বয়সসীমা বৃদ্ধি নিয়ে একটি বড় সিদ্ধান্ত নিয়েছে। এর ফলে রাজ্যের হাজার হাজার তরুণ-তরুণী উপকৃত হবে। মধ্যপ্রদেশের পুলিস ও বন বিভাগে অভিন্ন সেনা নিয়োগের ক্ষেত্রে বয়সের সীমা শিথিল করা হয়েছে। 

Updated By: Dec 21, 2022, 06:19 PM IST
বড়দিনের আগে বড় উপহার মুখ্যমন্ত্রীর, বেকারদের জন্য সরকারি চাকরির বড় সুযোগ
প্রতীকী ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দীর্ঘদিন ধরে সরকারি চাকরির প্রস্তুতি নেওয়া তরুণ-তরুণীদের জন্য সুখবর। নতুন বছর এবং বড়দিনের উপহার হিসেবে মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানের সরকার সরকারি চাকরিতে নিয়োগে বয়সসীমা বৃদ্ধি নিয়ে একটি বড় সিদ্ধান্ত নিয়েছে। এর ফলে রাজ্যের হাজার হাজার তরুণ-তরুণী উপকৃত হবে। মধ্যপ্রদেশের পুলিস ও বন বিভাগে অভিন্ন সেনা নিয়োগের ক্ষেত্রে বয়সের সীমা শিথিল করা হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এখন ইউনিফর্মড পদে নিয়োগের ক্ষেত্রে বয়সসীমা ৩ বছর ছাড় দেওয়া হবে। এর মধ্যে পুলিস কনস্টেবল, সাব-ইনস্পেক্টর, পুলিস ও বন বিভাগের ফরেস্ট গার্ডসহ সব উর্দিধারী পদ রয়েছে।

আরও পড়ুন, Gujrat Murder: চলন্ত বাসে স্ত্রীর গলা কেটে খুন পুলিস স্বামীর! বসে রইলেন মরদেহের সঙ্গেই...

২০২৩ সালের ডিসেম্বর পর্যন্ত প্রকাশিত প্রথম বিজ্ঞাপনের ক্ষেত্রে এই নিয়ম প্রযোজ্য হবে, অর্থাৎ প্রতিটি পদের প্রথম শূণ্যতার ক্ষেত্রে বয়সে ছাড় দেওয়া হবে। করোনার সময়ে নিয়োগ বন্ধ থাকায় সরকার এই সিদ্ধান্ত নিয়েছে। কোভিড-১৯ এর কারণে তিন বছরের জন্য নিয়মিত নিয়োগ সম্ভব হয়নি। এ কারণে রাজ্যের তরুণ-তরুণীরা নিয়োগের বয়সসীমা থেকে অব্যাহতি দাবি করে আসছিলেন। এখন, এই সিদ্ধান্তের পরে, বিপুল সংখ্যক বেকার মানুষ আরেকটি সুযোগ পাবেন।

মধ্যপ্রদেশে সরকারি নিয়োগের ক্ষেত্রে, এখন পর্যন্ত রাজ্যে সরাসরি নিয়োগের ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা ৩৫ বছর। এই নির্দেশের পর প্রদত্ত উদাহরণ অনুযায়ী, ৩৮ বছর বয়স পর্যন্ত তরুণ-তরুণীরা নিজ নিজ নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে। এমন পরিস্থিতিতে হাজার হাজার বেকার তরুণ তরুণী বছরের পর বছর সরকারি চাকরির প্রস্তুতি নিচ্ছে। 

 

 

আরও পড়ুন, Manipur: মেসির হাতে কাপ, উদ্দাম নৃত্য আর্জেন্টিনা-ভক্তদের, এমন সময়ে গুলি খেয়ে মৃত্যু...

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.