আমার মাকে গালি দিয়ে জামানত বাঁচাতে পারবে না কংগ্রেস, বললেন প্রধানমন্ত্রী

এদিন প্রধানমন্ত্রী বলেন, 'কংগ্রেস যদি মনে করে প্রধানমন্ত্রীর মাকে গালি দিলে তাদের জামানত বেঁচে যাবে তাহলে ভুল করছে। গত ১৮ বছর ধরে বুক চওড়া করে কংগ্রেসকে মোকাবিলা করেছি। আজ কংগ্রেস এত নীচে নেমে গিয়েছে যে আমার মাকে নির্বাচনী প্রচারে টেনে আনছে।' 

Updated By: Nov 24, 2018, 02:11 PM IST
আমার মাকে গালি দিয়ে জামানত বাঁচাতে পারবে না কংগ্রেস, বললেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদন: মায়ের বিরুদ্ধে কংগ্রেস নেতার কুরুচিকর মন্তব্যের জবাব দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শনিবার মধ্যপ্রদেশের ছত্রপুরে এক সভা থেকে কংগ্রেসকে সরাসরি আক্রমণ করেন তিনি। বলেন, 'আমার সঙ্গে এঁটে উঠতে না-পেরে আমার মাকে আক্রমণ করছে কংগ্রেস। কিন্তু এভাবে তারা জামানত বাঁচাতে পারবে না।'

ঘটনার সূত্রপাত বৃহস্পতিবার। মধ্যপ্রদেশের ইন্দৌরে এক জনসভা থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আক্রমণ করেন কংগ্রেস নেতা রাজ বব্বর। বলেন, 'আগে তত্কালীন প্রধানমন্ত্রীর বয়স উল্লেখ করে বর্তমান প্রধানমন্ত্রী বললেন, টাকার দাম তো তার বয়স পেরোতে চলেছে। এটা আমাদের ঐতিহ্য নয়। সেভাবে বললে আমিও বলতে পারি আজকাল তো টাকার দাম বর্তমান প্রধানমন্ত্রীর মায়ের বয়সকে পেরিয়ে যাচ্ছে।' নির্বাচনী প্রচারে প্রধানমন্ত্রীর মা-কে টানায় রাজনৈতিক মহলে তুমুল সমালোচনা শুরু হয়। শনিবার তেমনই এক নির্বাচনী সভা থেকে রাজ বব্বরের আক্রমণের উত্তর দিলেন প্রধানমন্ত্রী। 

গুলি চলল নবান্নে, আতঙ্ক

এদিন প্রধানমন্ত্রী বলেন, 'কংগ্রেস যদি মনে করে প্রধানমন্ত্রীর মাকে গালি দিলে তাদের জামানত বেঁচে যাবে তাহলে ভুল করছে। গত ১৮ বছর ধরে বুক চওড়া করে কংগ্রেসকে মোকাবিলা করেছি। আজ কংগ্রেস এত নীচে নেমে গিয়েছে যে আমার মাকে নির্বাচনী প্রচারে টেনে আনছে।' প্রধানমন্ত্রীর দাবি, কংগ্রেসকে যোগ্য জবাব দেবে মধ্যপ্রদেশের জনতা। 

এদিন গান্ধী পরিবারকেও আক্রমণ করেন মোদী। বলেন, শিবরাজকে গালি দেওয়ার আগে 'নামসর্বস্ব'-র নিজের কোয়াত্রোচি মামাকে মনে করলে ভাল হতো। যাঁকে আপনার বাবা দেশের সুরক্ষার জন্য বরাদ্দ টাকা লুঠ করার অনুমতি দিয়েছিলেন। 'নামসর্বস্ব' ভোপাল গ্যাস দুর্ঘটনায় অপরাধী মামা অ্যান্ডারসনকেও একবার স্মরণ করলে পারতেন। যাঁকে আপনার বাবা বিশেষ বিমানে রাতারাতি মার্কিন যুক্তরাষ্ট্রে পাঠিয়ে দিয়েছিলেন। 

 

.