করোনা সংক্রমণে দেশজুড়ে মৃত্যু ৭,১৩৫ জনের, শুধুমাত্র মহারাষ্ট্রেই মৃত ৩,১৬৯

জ্বর, গলায় ব্যথা নিয়ে মুখ্যমন্ত্রী কেজরিওয়াল এখন আইসোলেশনে।

Updated By: Jun 8, 2020, 10:25 PM IST
করোনা সংক্রমণে দেশজুড়ে মৃত্যু ৭,১৩৫ জনের, শুধুমাত্র মহারাষ্ট্রেই মৃত ৩,১৬৯

নিজস্ব প্রতিবেদন: দেশজুড়েই লাফিয়ে বাড়ছে করোনাভাইরাসের সংক্রমণ। সোমবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী দেশজুড়ে করোনা আক্রান্ত ২,৫৬,৬১১ জন। সক্রিয় করোনা আক্রান্ত ১,২৫,৩৮১, ছাড়া পেয়েছেন ১,২৪,০৯৪ জন। মৃত্যু হয়েছে ৭,১৩৫ জনের। দেশজুড়ে নতুন করে করোনা আক্রান্ত ৯৯০০ জন।

# আনলক ১ এর পরিকল্পান অনুযায়ী দেশের বিভিন্ন অংশে খুলছে বাজার, দোকান, মল, ধর্মীয়স্থান। সেইসঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা।

আরও পড়ুন-'গুলাবো সিতাবো'র গল্প চুরি করার অভিযোগ, কী বললেন চিত্রনাট্যকার জুহি?

# সবচেয়ে খারাপ অবস্থা মহারাষ্ট্রের। গত ২৪ ঘণ্টায় সেখানে নতুন করে আক্রান্ত হয়েছেন ২৫৫৩ জন, মৃত্যু হয়েছে ১০৯ জনের। সবেমিলিয়ে আক্রান্তের সংখ্যা ৮৮,৫২৮ জন। মৃতের সংখ্যা বেড়ে ৩১৬৯ জন। মুম্বইয়েই মৃত্যু হয়েছে ১৭০২ জন। আ্ক্রান্ত ৫০,০৮৫ জন।

# কেন্দ্রীয় সরকারের দেওয়া তথ্য অনুযায়ী দিল্লিতে এখনও পর্যন্ত আক্রান্ত ২৭,৬৫৪ জন, সক্রিয় করোনা আক্রান্ত ১৬,২২৯ জন। মৃত ৭৬১ জন। জ্বর, গলায় ব্যথা নিয়ে মুখ্যমন্ত্রী কেজরিওয়াল এখন আইসোলেশনে। দিল্লিতে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ১০০৭ জন, মৃত্যু হয়েছে ১৭ জনের।

# মহারাষ্ট্রের পরই মৃতের সংখ্যার দিক থেকে এগিয়ে গুজরাট। সেখানে এখনও পর্যন্ত আক্রান্ত ২০,০৭০ জন, সক্রিয় করোনা আক্রান্ত ৫১৮৬ জন, মৃত ১২৪৯ জন।

আরও পড়ুন-শুধু নিউ জিল্যান্ড নয়, করোনাকে ভিটে ছাড়া করেছে আরও ৮ দেশ, জেনে নিন

# মধ্যপ্রদেশে আক্রান্তের সংখ্যা ৯৪০১ জন। সক্রিয় করোনা আক্রান্ত ২৬৫৮ জন। মৃত ৪১২ জন।

# রাজ্যে করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে পশ্চিমবঙ্গের কনটেনমেন্ট এলাকায় ৩০ জন পর্যন্ত লকডাউন ঘোষণা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

# কেজরিওয়ালের ঘোষণাকে পাত্তা না দিল্লির হাসপাতালগুলিতে সব রাজ্যের করোনা রোগীদের চিকিত্সা হবে বলে ঘোষণা করেছেন দিল্লির উপরাজ্যপাল।

.