Cyclone Karim: এখনও অশনির জের চলছে, এরই মধ্যে ফুঁসছে করিম! কবে, কোথায় আঘাত হানবে এটি?

অশনি অবশ্য খুব বেশি ক্ষয়ক্ষতি করবে না বলেই জানতে পারা গেছে। তবে এরই মধ্যে ভারতে আরও এক সাইক্লোনের কালো ছায়া।

Updated By: May 11, 2022, 12:04 PM IST
Cyclone Karim: এখনও অশনির জের চলছে, এরই মধ্যে ফুঁসছে করিম! কবে, কোথায় আঘাত হানবে এটি?

নিজস্ব প্রতিবেদন:  ঝড়ের পর ঝড়। অবিরাম দামাল হাওয়ার শাসানি,  সঙ্গে বৃষ্টির চোখরাঙানি। অশনির পর আসছে আরও এক ঘূর্ণিঝড়।

সাইক্লোন অশনি ইতিমধ্যেই উপকূল এলাকায় দাপট দেখানো শুরু করেছে৷ অন্ধ্রপ্রদেশ, ওড়িশা, পশ্চিমবঙ্গের বিভিন্ন রাজ্য অ্যালার্টে রয়েছে। অশনি অবশ্য খুব বেশি ক্ষয়ক্ষতি করবে না বলেই জানতে পারা গেছে। তবে এরই মধ্যে ভারতে আরও এক সাইক্লোনের কালো ছায়া। ভারত মহা সাগরে তৈরি হয়েছে সাইক্লোন করিম। যা ভারতের স্থলভূমিতে আঘাত করবে এমনই আশঙ্কা আবহাওয়াবিদদের।

সাইক্লোন অশনি গত সপ্তাহ থেকে আন্দামান সাগরের কাছে ধীরে ধীরে এগোতে শুরু করে। শক্তিশালী সাইক্লোনে পরিণত হয় গত রবিবার। তবে কোনও ল্যান্ডফল না থাকায় অশনির থেকে বড় কোনও ক্ষতি হবে না। কিন্তু উপকূলবর্তী জেলাগুলিতে ভারী বৃষ্টিপাত এবং প্রবল হাওয়া বইবার সতর্কতা থাকছেই। পশ্চিমবঙ্গ, অন্ধ্রপ্রদেশ, ওড়িশা এই ঝড়ের সবচেয়ে দাপট সহ্য করবে। 

ইতিমধ্যেই উপকূলীয় জেলাগুলিতে সাইক্লোন অশনির প্রভাব যখন পড়তে শুরু করে দিয়েছে তখনই ভারত মহাসাগরে তৈরি হয়েছে সাইক্লোন করিম। সোজা কথায় ভারতের উপকূলভাগের জন্য জোড়া ঝড়ের ফলা তৈরি হয়েছে। যে কারণে উপকূলের বেশ কয়েকটি রাজ্যে অ্যালার্ট জারি করা হয়েছে৷ 

আরও পড়ুন: Live Update: 'অশনি' সঙ্কেত বাংলায়! ঝড়ের কী প্রভাব পড়বে এই রাজ্যে?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.