"বন্দেমাতরম বলুন, নইলে কুপিয়ে মারব", হেনস্থা দলিত লেখককে

অভিযুক্তের কাঠগড়ায় বিজেপি ও আর্য ব্যাস সম্প্রদায়

Updated By: Nov 23, 2017, 02:37 PM IST
"বন্দেমাতরম বলুন, নইলে কুপিয়ে মারব", হেনস্থা দলিত লেখককে

নিজস্ব প্রতিবেদন : ভারতে থাকতে হলে বন্দেমাতরম বলতে হবে। নইলে কেটে ফেলা হবে তাঁকে। হুমকির মুখে পড়লেন তেলাঙ্গানার দলিত লেখক। এই ঘটনায় বিজেপির দিকেই অভিযোগের আঙুল তুলেছেন নিগৃহীত দলিত লেখক ও সমাজকর্মী কাঞ্চা ইলাইয়া।   

বুধবার তেলাঙ্গানার জাগিতাল জেলার কোরুতলা শহরের আদালতের বাইরে হেনস্থার শিকার হন কাঞ্চা ইলাইয়া। পুলিস সূত্রে জানা গেছে, বুধবার আদালত থেকে বেরিয়ে গাড়িতে ওঠার সময়ই বিক্ষোভের মুখে পড়েন ইলাইয়া। তাঁর গাড়ি ঘিরে ধরে একদল যুবক স্লোগান, হুমকি দিতে থাকে। তাদের হাতে ছিল প্ল্যাকার্ড ও গেরুয়া পতাকা। কেউ কেউ ইলাইয়ার দিকে চটি ও ডিম ছুঁড়ে মারারও চেষ্টা করে। কোনওমতে বিক্ষোভকারীদের হাত থেকে দলিত লেখককে উদ্ধার করে নিরাপদ স্থানে নিয়ে যায় পুলিস।

আরও পড়ুন, ‘ক্যানসার পূর্ব জন্মের পাপের ফল’, মন্তব্য অসম স্বাস্থ্যমন্ত্রীর

ইলাইয়ার অভিযোগ, এই ঘটনার পিছনে রয়েছে বিজেপি ও আর্য ব্যাস সম্প্রদায়। প্রসঙ্গত, ইলাইয়া তাঁর সাম্প্রতিক বইয়ে আর্য ব্যাস সম্প্রদায়কে কড়া সমালোচনা করে তাদের 'সমাজের পাচারকারী' (সোশ্যাল স্মাগলার) বলে উল্লেখ করেন। যারপরই বিভিন্ন স্থানে বিক্ষোভ দেখাচ্ছে আর্য ব্যাস সম্প্রদায়ের প্রতিনিধিরা। একইসঙ্গে বই নিষিদ্ধ করার দাবিতে আদালতে মামলাও ঠুকেছে তারা।

.