অ্যামরাম ক্ষেপণাস্ত্রের টুকরো ভারতে এল কীভাবে! মার্কিন পত্রিকার দাবি ওড়ালেন সীতারমন

ভারতীয় বায়ুসেনার বিমানহানায় পাকিস্তানের কোনও এফ-১৬ বিমান ধ্বংস হয়নি। মার্কিন পত্রিকার এমন দাবি উড়িয়ে দিলেন প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমন।

Updated By: Apr 7, 2019, 09:03 AM IST
অ্যামরাম ক্ষেপণাস্ত্রের টুকরো ভারতে এল কীভাবে! মার্কিন পত্রিকার দাবি ওড়ালেন সীতারমন

নিজস্ব প্রতিবেদন: ভারতীয় বায়ুসেনার বিমানহানায় পাকিস্তানের কোনও এফ-১৬ বিমান ধ্বংস হয়নি। মার্কিন পত্রিকার এমন দাবি উড়িয়ে দিলেন প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমন।

গত ২৭ ফেব্রুয়ারি রাতে পাকিস্তানের খাইবার পাখতুনখাওয়ায় বালাকোটে জঙ্গি ঘাঁটিতে বিমানহানা চালিয়েছিল বায়ুসোন। সেই হানায় ভারতী মিগ ২১ বাইসন ফাইটার জেটের হামলায় ধ্বংস হয় পাক বায়ুসেনার একটি এফ ১৬ বিমান। সেই দাবি প্রথম থেকেই অস্বীকার করে আসছে পাকিস্তান।

আরও পড়ুন-কোনও দাগী অফিসারকে রাখা হবে না’, রাজ্য পুলিসে রদবদল নিয়ে সরব দিলীপ

সম্প্রতি মার্কিন পত্রিকা ‘ফরেন পলিসি’ তার একটি নিবন্ধে দাবি করেছে পাকিস্তানের হাতে থাকা এফ ১৬ বিমানের সংখ্যা কম হয়নি। একটি মার্কিন প্রতিনিধি দলকে ডেকে এনে তা দেখিয়েছে পাক সেনা।

ওই খবর প্রকাশিত হওয়ার পর পাল্টা বিবৃতি দিয়েছে পেন্টাগন। সেখান থেকে এক বিবৃতি দিয়ে জানানো হয়েছে, কোনও মার্কিন প্রতিনিধি দলের পাক সফরের কোনও খবর নেই। সরকারের নীতি হিসেবে এই রকম কোনও বিষয় প্রকাশ্যে বলা হয় না।

আরও পড়ুন-বাংলাই এবার ভারতে সরকার গড়বে, জি ২৪ ঘণ্টায় এক্সক্লুসিভ সাক্ষাত্কারে প্রত্যয়ী মমতা 

এদিকে এনিয়ে মুখ খুলেছেন প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমন। শনিবার ওই পত্রিকাটিকে এক হাত নিয়েছেন। তিনি লিখেছেন, ভারতের হাতে রয়েছে অ্যমরাম ক্ষেপণাস্ত্রের টুকরো। এই ক্ষেপণাস্ত্র একমাত্র ব্যবহার করা হয় এফ ১৬ বিমানেই। ভারতের হাতে তা কীভাবে এল! ভারতের আকাশে এফ-১৬ জেটের উপস্থিতির ইলেকট্রনিক প্রমাণও বায়ুসেনার কাছে রয়েছে। তাই ফরেন পলিসি পত্রিকার ওই খবর মিথ্যে ও ভিত্তিহীন।

.