'ZEE-র বিরুদ্ধে প্রতিবেদন সরিয়ে ফেলতে হবে', ব্লুমবার্গকে নির্দেশ আদালতের!

 জি এন্টারটেইনমেন্টের তরফে বিবৃতিতে উল্লেখ, ওই প্রতিবেদন বলা হয়েছিল, 'কোম্পানি অ্য়াকাউন্টে প্রায় ২০০ মিলিয়ন ডলারের গরমিল পেয়েছে সেবি। কিন্তু সেবির তরফে তেমন কোনও নির্দেশিকা জারি করা হয়নি। কোম্পানি আপত্তিকে আমল না দিয়েই জি এন্টারটেইনমেন্টের আর্থিক বেনিয়ম সংক্রান্ত প্রতিবেদনটি প্রকাশ করেছিল  ব্লুমবার্গ টেলিভিশন প্রোডাকশন সার্ভিস'। এরপর মামলা গড়ায় আদালতে।

Updated By: Mar 2, 2024, 12:02 AM IST
 'ZEE-র বিরুদ্ধে প্রতিবেদন সরিয়ে ফেলতে হবে', ব্লুমবার্গকে নির্দেশ আদালতের!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'ভুয়ো ও তথ্যগতভাবে সঠিক নয়'। জি এন্টারটেইনমেন্টের বিরুদ্ধে যে প্রতিবেদন প্রকাশ করেছিল ব্লুমবার্গ টেলিভিশন প্রোডাকশন সার্ভিস. সেই প্রতিবেদন সরিয়ে ফেলার নির্দেশ দিল দিল্লির অতিরিক্ত জেলা আদালত। 

আরও পড়ুন:  Bengaluru Cafe Blast: বেঙ্গালুরুর বিখ্যাত রামেশ্বরম ক্যাফেতে 'জঙ্গি' নাশকতা! বিস্ফোরণে আহত ৪...

কেন এমন নির্দেশ? জি এন্টারটেইনমেন্টের তরফে এক বিবৃতিতে বলা হয়েছিল, 'ওই প্রতিবেদন প্রকাশের জেরে কোম্পানি ও বিনিয়োগকারীরা আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হন। এমনকী, স্টক মার্কেটে কোম্পানি দাম পড়ে যায় প্রায় ১৫ শতাংশ'।

বিবৃতিতে উল্লেখ, ওই প্রতিবেদন বলা হয়েছিল, 'কোম্পানি অ্য়াকাউন্টে প্রায় ২০০ মিলিয়ন ডলারের গরমিল পেয়েছে সেবি। কিন্তু সেবির তরফে তেমন কোনও নির্দেশিকা জারি করা হয়নি। কোম্পানি আপত্তিকে আমল না দিয়েই জি এন্টারটেইনমেন্টের আর্থিক বেনিয়ম সংক্রান্ত প্রতিবেদনটি প্রকাশ করেছিল  ব্লুমবার্গ টেলিভিশন প্রোডাকশন সার্ভিস'। এরপর মামলা গড়ায় আদালতে।

আরও পড়ুন:  Haryana: বাড়ি থেকে কিশোরীকে অপহরণ করে ২০ দিন ধরে গণধর্ষণ ৩ যুবকের!

এদিন শুনানিতে জি এন্টারটেইনমেন্টের তরফে আইনজীবী বলেন, যদি ওই প্রতিবেদনে স্থগিতাদেশ দেওয়া না হয়, সেক্ষেত্রে বিপুল ক্ষতির মুখে পড়তে পারে কোম্পানি। শেষে জি  এন্টারটেইনমেন্টের মামলার ভিত্তিতে প্রাথমিকভাবে স্থগিতাদেশ জারির উপযুক্ত বলে ঘোষণা করেন দিল্লির অতিরিক্ত জেলা আদালতের বিচারক হরজ্যোত সিং ভাল্লা। 

ব্লুমবার্গ টেলিভিশন প্রোডাকশন সার্ভিসকে আদালতের নির্দেশ, এক সপ্তাহের মধ্যে সমস্ত প্ল্য়াটফর্মে থেকে ওই প্রতিবেদনটি সরিয়ে ফেলতে হবে। শুধু তাই নয়, পরবর্তী শুনানি পর্যন্ত ওই প্রতিবেদনটি আর কোনও অনলাইন বা অফলাইনে প্ল্যাটফর্মে প্রকাশ করা যাবে না। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.