অমানবিকতার চূড়ান্ত নিদর্শন দিল দিল্লির বেসরকারি হাসপাতাল, সদ্যজাত কন্যার মৃতদেহ ছুঁড়ে ফেলল আস্তাকুঁড়ে

নির্মমতার চূড়ান্ত নিদর্শন দিল রাজধানীর একটি বেসরকারি হাসপাতাল। সোমবার ভোরে সংক্রমণের ফলে মৃত এক সদ্যজাত শিশুকন্যার দেহ ছুঁড়ে ফেলে দিল আস্তাকুঁড়ে।

Updated By: Jan 6, 2014, 07:27 PM IST

নির্মমতার চূড়ান্ত নিদর্শন দিল রাজধানীর একটি বেসরকারি হাসপাতাল। সোমবার ভোরে সংক্রমণের ফলে মৃত এক সদ্যজাত শিশুকন্যার দেহ ছুঁড়ে ফেলে দিল আস্তাকুঁড়ে।

সূত্রে খবর, দিল্লির জনকপুরির ছানান দেবী হাসপাতালে রবিবার সংক্রমণে আক্রান্ত হয়ে সদ্যজাত কন্যা সন্তানটি ভর্তি হয়। গতকাল রাতেই মেয়েটি মারা যায়। হাসপাতাল কর্তৃপক্ষ ওই শিশুর বাবা-মাকে তার মৃত্যু সংবাদ জানায়। বলা হয় মৃতদেহ নিয়ে যাওয়ার আগে তাঁদের কিছু শর্ত পালন করতে হবে। শুধু তাই নয় চিকিৎসা চলাকালীন ওই শিশুর চিকিৎসার জন্য কী কী ব্যবস্থা নেওয়া হয়েছে সেই বিষয়ে তার পরিবারকে সম্পূর্ণ অন্ধকার রাখে হাসপাতাল কর্তৃপক্ষ।

হাসপাতালের শর্তপূরণ করতে ব্যর্থ শিশুটির পরিবার আরও চমকে যায় যখন তারা শিশুটির মৃতদেহ হাসপাতালের বাইরে আস্তাকুঁড়ে জৈব বর্জ্যের সঙ্গে পড়ে থাকতে দেখে।

ভুল চিকিৎসার অভিযোগে শিশুটির পরিবারের লোকজন যখন হাসপাতালে বিক্ষোভ দেখান তখনও কোনও ডাক্তার বা হাসপাতাল কর্তৃপক্ষের কেউই এসে তাঁদের সঙ্গে দেখা করেননি।

সংবাদমাধ্যম এই ঘটনার তদন্তে হাসপাতালে পৌঁছালে তখন হাসপাতালের ডিরেক্টর এম লাল কর্মচারীদের গাফিলতির কথা স্বীকার করে নেন।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ডাক্তার সেই রাতে দায়িত্বে থাকা তত্ত্বাবধায়ক এই ঘটনার জন্য মূল দায়ী করেছেন।

সূত্রে খবর, শিশুটির পরিবার জানকীপুর পুলিস স্টেশনে হাসপাতালের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে।

অদ্ভুতভাবে দিল্লিতে বদলে দেওয়ার স্বপ্ন জাগিয়ে মসনদে আসা আম আদমি পার্টি নেতা, দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন এ বিষয়ে মন্তব্য করতে গিয়ে জানিয়েছেন যে হেতু হাসপাতালটি বেসরকারী তাই বিষয়ে সরকার নাকি সরাসরি কিছুই করতে পারবে না।

.